প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

বিজেপিতে যোগদানের আগেই তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে খোলা চিঠি বিস্ফোরক চিঠি লিখলেন শুভেন্দু

GNE NEWS DESK: একে একে ছেড়ে ছিলেন সরকারি কমিটির পদ, মন্ত্রিত্ব, বিধায়ক পদ। অবশেষে ইস্তফা দিয়েছেন দল থেকেও। আজ মেদিনীপুরে অমিত শাহের সভায় বিজেপিতে যোগদানের প্রাক্কালে অবশেষে মুখ খুললেন শুভেন্দু অধিকারী।

তাঁর সাথে দলের দূরত্ব বৃদ্ধি ও দলবদলের গুঞ্জন ছিল গত কয়েকমাসে রাজ্য রাজনীতির উত্তপ্ত বিষয়। চর্চা হয়েছে বহু, বিশ্লেষণ ও সমালোচনাও হয়েছে বিস্তর। হজম করতে হয়েছে বহু তির্যক রাজনৈতিক ও ব্যক্তিগত আক্রমণ। কিন্তু একের পর এক সুচিন্তিত রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়ার পরেও প্রকাশ্যে বা সংবাদ মাধ্যমে মুখ খোলেননি শুভেন্দু। অবশেষে তাঁর বিজেপিতে যোগদান যখন সমাগত তখন নিজের রাজনৈতিক দায়বদ্ধতা স্মরণ করিয়ে একদা রাজনৈতিক সংগ্রামের সঙ্গী তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে খোলা চিঠি দিলেন শুভেন্দু অধিকারী। সাথে নিজের প্রাক্তন দল তৃণমূল সম্পর্কে আনলেন গুরুত্বপূর্ণ অভিযোগ। করলেন কটাক্ষও।

একদা সহকর্মীদের পাশে চেয়ে তাঁর বক্তব্য, “গত ১০ বছরে কোনও পরিবর্তন হয়নি। নীচুতলার কর্মীরা একটু একটু করে দল তৈরি করেছেন। যাঁরা পার্টি তৈরি করেছেন, তাঁরা গুরুত্ব পাননি। ব্যক্তিগত স্বার্থ দলে প্রাধান্য পেয়েছে। রাজ্যের মানুষকে ঠিক করতে হবে, তাঁরা কী করবেন। আজ আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে। রাজ্যের উন্নয়নের জন্য সিদ্ধান্ত নিতে হবে। তাই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ১০ বছর ক্ষমতায় থাকার পর দুয়ারে সরকারের মতো প্রকল্প নিতে হচ্ছে! আমাদের একসঙ্গে নতুন পথে হাঁটতে হবে। আশা করি আপনারা আমার সঙ্গে থাকবেন। তিন দশক আগে যে আদর্শের লড়াই শুরু করেছিলাম, তা চালিয়ে যাব।”

এখন অমিতের সভায় উপস্থিত হয়েছেন শুভেন্দু। তাঁর পরবর্তী বক্তব্যের দিকে তাকিয়ে আছে রাজ্যের রাজনৈতিক মহল।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel