প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

বঙ্গ বিজেপির মুখ শুভেন্দু! সংকটে আসতে পারে দিলীপ-মুকুলের অস্তিত্ব

GNE NEWS DESK: বিধানসভা ভোটের প্রাক্কালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে প্রচার যোগ্য মুখ খুঁজছিল বিজেপি। তাই শুভেন্দুর আগমনে বিজেপির সেই সমস্যা মিটছে। তারই সাথে বঙ্গ বিজেপিতে শুভেন্দু যে গুরুত্বপূর্ণ পদ পেতে চলেছেন সেই আভাস মিলেছে। তারই সাথে জল্পনা ছড়িয়েছে বিজেপি বিধানসভা নির্বাচনের মুখমন্ত্রী পদপ্রার্থীও সম্ভবতঃ শুভেন্দু অধিকারীকেই করতে চলেছে। গুঞ্জন আরও দৃঢ় হয়েছে অমিত শাহের মন্তব্যে। তিনি বলেছেন, “ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী।”

কেন্দ্রীয় নেতারা শুভেন্দুকে যে বিশেষ গুরুত্ব দিচ্ছেন তাও পরিষ্কার। গতকাল রাজারহাটে বিজেপির সাংগঠনিক বৈঠকেও উপস্থিত ছিলেন সদ্য বিজেপিতে আগত শুভেন্দু। বঙ্গ বিজেপিতে শুভেন্দুর মতো রাজনৈতিক ব্যক্তিত্বর গুরুত্ব বৃদ্ধির সাথে প্রাসঙ্গিকতা কমতে পারে দিলীপ ঘোষ ও মুকুল রায়ের। এই রকম সম্ভাবনা তত্ত্ব উঠে আসছে রাজনৈতিক অলিন্দে।

এর আগে মুকুল রায়ের বিজেপিতে যোগদানের পর আদি ও নব্য দ্বন্দ্ব মাথা চাড়া দিয়েছিল বিজেপিতে। দিলীপ মুকুল গোষ্ঠীর শক্তি বৃদ্ধির কারণে রাহুল সিনহার সঙ্গে দূরত্ব বেড়েছিল দলের।

রাজনৈতিক মহলের আশঙ্কা, শুভেন্দু ও তাঁর সাথে এক ঝাঁক তৃণমূল নেতার বিজেপিতে যোগদানের কারনে দলে প্রাসঙ্গিকতা হারাতে পারেন দিলীপ ও মুকুল। ফলে সেই পুরাতন দ্বন্দ্ব ফের মাথা চাড়া দিতে পারে।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel