প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

২০২১-এ মমতাকে ঝটকা দিয়ে বঙ্গনির্বাচনে পার্থী দিতে পারে আরজেডি-জেডিইউ

GNE NEWS DESK: পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা ভোটের ময়দানে প্রাসঙ্গিক হয়ে উঠতে পারে আরজেডি-জেডিইউ। তেজস্বী যাদবের মন্তব্যে তেমনই ইঙ্গিত মিলেছে। তিনি বলেন, বিহারে যেমন আমাদের সিপিএম এবং কংগ্রেসের সঙ্গে জোট রয়েছে, পশ্চিমবঙ্গেও তৃণমূলের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক।

ফলে ২০২১ এর নির্বাচনে আমরা পশ্চিমবঙ্গে জোট করে লড়তে চাই। এই মন্তব্যের কারণেই গুঞ্জন ছড়িয়েছে রাজনৈতিক মহলে। তার কারণ হিন্দি ভাষী ভোট।

রাজনৈতিক ভাবে হিন্দিভাষী ভোটের একটি বড় অংশের উপর বিজেপি ভরসা রাখে। কিন্তু আরজেডি জোট প্রার্থী খাড়া করলে ভোট বিভাজনের সম্ভাবনা তৈরি হতে পারে। সে ক্ষেত্রে বিহারে বিজেপির জোট সঙ্গী এনডিএ শরিক জেডিইউকে আসরে নামাতে পারে বিজেপি। হিন্দি বলয়ের উপর নীতিশ প্রভাব কাজে লাগাতে চাইবে বিজেপি।

অন্যদিকে, বাংলায় একুশের বিধানসভা নির্বাচনে ঝাড়খন্ড মুক্তি মোর্চা (জেএমএম) জঙ্গলমহল সহ অন্তত ৩০ টি আসনে প্রার্থী দিতে পারে। জেএমএম প্রভাব মূলত আদিবাসী এবং দলিত শ্রেণীর মানুষদের উপরে পড়তে পারে। যা মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য জঙ্গলমহলে সমস্যা সৃষ্টি করতে পারে।

তাছাড়া নির্বাচনে রয়েছে আসাদুদ্দিন ওয়েইসির দল মিম। মিম এই রাজ্যে প্রার্থী দিলে তৃণমূলের পাশাপাশি বাম ও কংগ্রেসের সংখ্যালঘু ভোট হারানোর একটা আশংকা থেকেই যাচ্ছে। ফলে এই ভোট ভাগাভাগি চাপ ফেলতে পারে তৃণমূলের উপর।

ইতিমধ্যেই তৃণমূল নেত্রী ওয়েইসির দলকে বিজেপির বি টিম বলে কটাক্ষ করেছেন।ফলে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যবাসী বহুমুখী রাজনৈতিক লড়াই প্রত্যক্ষ করতে চলেছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel