প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য
Trending

সারদা কান্ডে সক্রিয় সিবিআই, রাজীব কুমারকে হেফাজতে পেতে আবেদন সুপ্রিম কোর্টে

GNE NEWS DESK: বিধানসভা ভোটের আগে চিটফান্ড কান্ড নিয়ে ফের সক্রিয় হল সিবিআই। বিধাননগর এবং কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নিজেদের হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই আবেদন করেছে। সিবিআই এর পিটিশনের মূল বিষয়বস্তু, কুনাল ঘোষের জবানবন্দি। তা ছাড়া সারদার দেবযানী মুখোপাধ্যায় এবং অন্যান্য কর্মীদের দেওয়া স্বীকারোক্তিরও উল্লেখ করা হয়েছে পিটিশনে।

সিবিআই এর দাবি, সারদা এবং অ্যালকেমিস্ট গ্রুপ ২০১১ সালের বিধানসভা নির্বাচনে কয়েক কোটি টাকা খরচ করেছিল। প্রায় ২০৫ জন প্রার্থীকে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হয়। যার নেপথ্যে ছিলেন তৎকালীন তৃণমূল (বর্তমানে বিজেপি) নেতা মুকুল রায় এবং প্রাক্তন পুলিশ কর্তা রজত মজুমদার।

তাছাড়া সিবিআই এর তরফে তথ্য লোপাটের অভিযোগ আনা হয়েছে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে। তাঁদের দাবি, দুই ট্রাঙ্ক ভর্তি নথিপত্র, ল্যাপটপ, কম্পিউটারের ইলেক্ট্রনিক্স ডিভাইস আটক করেছিল বিধাননগর পুলিশ কমিশনারেট। কিন্তু সেই তথ্য ছিল না পুলিশের ‘সিজার লিস্টে’।

সারদা তদন্তে রাজ্য সরকার ‘স্পেশাল ইনভেস্টিগেশন টিম’ গঠন করার পর ‘তথ্য গোপন করা হয়েছিল’ বলেও উল্লেখ করা হয়েছে সুপ্রিম কোর্টে জমা দেওয়া সিবিআই পিটিশনে। সেই কারণেই তদন্তের স্বার্থে রাজীব কুমারকে হেফাজতে চেয়েছেন তদন্তকারীরা।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel