প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

চাপের মুখে পড়ে ফের “চাকরির প্রতিশ্রুতি কার্ড ” এর প্রতিশ্রুতি ফিরিয়ে নিল বিজেপি

GNE NEWS DESK:সামনেই বিধানসভা নির্বাচন। তাই যত দিন এগিয়ে আসছে শাসক-বিরোধী দলের লড়াই ক্রমশঃ হাড্ডাহাড্ডি রূপ ধারণ করছে। কেও কারো থেকে কম নয়। দুই দলই নানান প্রকল্প তৈরি করে মানুষের কাছে ভোটের আশায় কাজ কিরে যাচ্ছে। এদিকে বিজেপিও নানান প্রকল্প ঘোষণা করেছিল। আর তার মধ্যেই একটা হলো “চাকরির প্রতিশ্রুতি কার্ড ”। কিন্তু সেই প্রতিশ্রুতি দিয়ে মানুষের আস্থা কুড়োতে গিয়ে শেষে চাপের মুখে পড়ে বিজেপি দল সেই“চাকরির প্রতিশ্রুতি কার্ড ” এর প্রতিশ্রুতি ফিরিয়ে নিল।

অন্যদিকে রাজ্য সরকারের দুয়ারে সরকার প্রকল্প ও “বঙ্গধ্বনি যাত্রা” প্রকল্প যথেষ্ট সফলতা পেয়েছে। অন্যদিকে তাঁদেরকে পাল্টা জবাব দিতে গিয়ে, চাকরির জন্য প্রতিশ্রুতি কার্ড এর পরিকল্পনা করছে বিজেপি এমনটাই ঘোষণা করেছেন। আরে এই প্রকল্পের সুবিধা রাজ্যের ৭৫ লক্ষ মানুষের দরজায় নিয়ে যাওয়া হবে।

কিন্তু এই প্রকল্পের কথা ঘোষণা করার পরই, গোটা রাজনৈতিক মহলের জল্পনার সৃষ্ট হয়েছে। অনেকেরই দাবি যে, চাকরির টোপ দেখিয়ে এভাবে ভোট টানতে চাইছে বিজেপি। তবে শুধু জল্পনায় নয়, এই নিয়ে বিজেপির অন্দরে রীতিমতো অভিযোগ ওঠে এসেছিল।

কিন্তু আপাতত প্রতিশ্রুতি কার্ডের প্রতিশ্রুতি থেকে পিছিয়ে এলো বিজেপি। কারণ বিজেপি ক্ষমতায় এলে চাকরি দিতে না পারলে তখন দায় বর্তাবে দলের ওপর। কিন্তু অনেকেই প্রশ্ন তুলেছে যে, এরকম হঠকারী সিদ্ধান্তের জন্য দায় দল নেবে কেনো? কিন্তু এভাবে প্রতিশ্রুতি ফিরিয়ে নেওয়াতে ক্ষুদ্ধ অনেকেই।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel