প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

লক্ষ্য ২০২১ এ বাংলা জয়, আসন সংখ্যা রফা করে অধীরকে দ্রুত বামেদের সঙ্গে জোট চূড়ান্ত করতে নির্দেশ দিল কংগ্রেস হাইকমান্ড

GNE NEWS DESK: পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসকে বামেদের সঙ্গে বিধানসভায় জোট চূড়ান্ত করতে নির্দেশ দিল কংগ্রেস হাইকমান্ড। পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতির সঙ্গে জাতীয় রাজনীতির কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গে ১১০ থেকে ১১৬টি আসন দাবি রাখার নির্দেশও এসেছে।

গত শুক্রবার দিল্লি থেকে বাংলায় বামেদের সঙ্গে জোট ‘চূড়ান্ত’ বলে ঘোষণা করেছে কংগ্রেস হাইকমান্ড। কিন্তু আসন ভাগাভাগি নিয়ে স্পষ্ট করে এখনও কিছু বলা হয়নি। প্রদেশ কংগ্রেসের নেতারা অধীর চৌধুরিকে জোটের নেতা করে কমপক্ষে ১৪০টি আসনে কংগ্রেসের পক্ষে রফা করতে চাইছেন। হাইকমান্ডের কাছে সেই মতো দাবিও জানানো হয়েছে।

কিন্তু ২০১৯ সালের লোকসভা ভোটে তৎকালীন এআইসিসি সভাপতি রাহুল গাধীঁ স্বয়ং জোটের রফা করার পরেও রায়গঞ্জ ও মুর্শিদাবাদ আসন নিয়ে মনোমালিন্যর জেরে জোট ভেঙে গিয়েছিল। আবার ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ঘোষিতভাবে বাম-কংগ্রেস জোট হলেও ২৪টি আসনে পরস্পরের বিরুদ্ধে প্রার্থী দিয়েছিল দুই দল।

তাই সেইসব ঘটনা স্মরণে রেখে এবার জোট গঠনে অনেক বেশি নমনীয়তা দেখতে চাইছে কংগ্রেস হাইকমান্ড। ফলে রাজ্য নেতৃত্বের কাছে নির্দেশ এসেছে, জেলাভিত্তিক আসনের দাবির তালিকা দ্রুততার সঙ্গে চূড়ান্ত করে দিল্লিতে পাঠিয়ে দেওয়ার জন্য।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel