প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

বিজেপি ক্ষমতায় এলে নেওয়া হবে কঠিন সিদ্ধান্ত,এখন থেকেই তৈরী হচ্ছে গেরুয়া শিবিরের ব্লুপ্রিন্ট

GNE NEWS DESK: পশ্চিমবঙ্গে সরকার গঠনের লক্ষ্য নিয়ে আসন্ন বিধানসভা ভোটের প্রস্তুতি সারছে বিজেপি নেতৃত্ব। কিন্তু শুধুমাত্র একুশের বিধানসভা নির্বাচনে জয়ী হওয়াই নয়, মূলত বাংলায় বিজেপি সরকার গঠন করলে কী রূপরেখা ধরে এগোনো হবে তার পরিকল্পনাও এখন থেকেই তৈরি করতে শুরু করে দিয়েছে বিজেপি নেতৃত্ব। এমনকি বিভিন্ন সিদ্ধান্ত রূপায়ণের জন্য নেওয়া হবে কঠিন পদক্ষেপও। এমনটাই জানালেন সাংসদ স্বপন দাশগুপ্ত।

বিজেপির ঘোষিত প্রতিশ্রুতি, সোনার বাংলা গঠনের জন্য পশ্চিমবঙ্গের অর্থনৈতিক পরিকাঠামো উন্নয়ন সর্বাগ্রে প্রয়োজন তা উপলব্ধি করেছে নেতৃত্ব। তার জন্য বঙ্গে শিল্পায়ন বিশেষ ভাবে জরুরি। কিন্তু সিঙ্গুর কাণ্ডের প্রভাব ইতিমধ্যেই বাংলার শিল্প বিরোধী ভাবমূর্তি তৈরি করেছে। তাছাড়া বিগত বাম সরকার শিল্পায়নের পথে হাঁটতে গিয়েই মুখ থুবড়ে পড়েছিল। সেই কারণে শিল্পায়ন ভাবমূর্তি যাতে পুনরায় অভ্যন্তরীণ সমস্যা তৈরি না করে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে প্রশাসনের মাথা ব্যথার কারণ না হয়ে ওঠে সেই জন্য আপসহীন সরকার গঠন প্রয়োজন বলে জানিয়েছেন স্বপন দাশগুপ্ত।

স্বপন বাবু বলেন, বিজেপি বাংলায় ক্ষমতায় এলে রাজ্যের উন্নয়নের দিকে তাকিয়েই কঠিন সিদ্ধান্ত নিতেই হবে। প্রথমতঃ রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি কোনওভাবেই হতে দেওয়া যাবে না। পাশাপাশি, বিজেপি সরকারের স্বচ্ছ ভাবমূর্তিতে কোনওভাবেই কালিমালিপ্ত হতে দেওয়া যাবে না।
এই প্রসঙ্গে তিনি আরও বলেন, কোনও গরুপাচারকারী যদি বলে আমি তো বিজেপিতে যোগদান করেছি, সেক্ষেত্রে তাকেও ছাড় দেওয়া হবে না। বিজেপিতে যোগ দিয়ে কেউ পাপ ধুয়ে ফেলতে পারবে না।

সেক্ষেত্রে প্রচারের ক্ষেত্রে বিজেপি নেতারা মানুষের সামনে এই বিষয়গুলিকেই মূল আলোচ্য হিসাবে তুলে ধরতে চাইছেন। এরই সাথে তাঁরা গুরুত্ব দিতে চাইছেন পশ্চিমবঙ্গের নিরাপত্তার বিষয়টি। সীমান্তবর্তী রাজ্য হিসাবে অনুপ্রবেশের কারণে দেশের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। এছাড়া বারবার জঙ্গি ঘাঁটির খোঁজ মেলা রাজ্যের নিরাপত্তায় প্রশ্ন চিহ্ন হিসাবে জনগনের সামনে তুলে ধরতে চাইছেন তাঁরা।

প্রধানত এই বিষয়গুলোকে প্রচারের হাতিয়ার করে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়াইয়ে নামতে চলেছে বিজেপি।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel