প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

“মুসলিমরা আর সংখ্যালঘু নন, কেন শুধুমাত্র হিন্দুদের ধর্মনিরপেক্ষ থাকতে হবে”, প্রশ্ন তুললেন অভিনেতা রুদ্রনীল

GNE NEWS DESK: রুদ্রনীল ঘোষ। বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা রাজ্যের রাজনৈতিক পালাবদলের পর থেকেই ঘোষিত ভাবে তৃণমূলের সমর্থক। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি বিভিন্ন কমিটি ও পদে তিনি প্রতিনিধিত্ব করেছেন।

সম্প্রতি রাজনৈতিক মহলে গুঞ্জন বিধানসভা ভোটের প্রাক্কালে শিবির বদলাতে চলেছেন তিনি। যেতে চলেছেন বিজেপিতে। তিনি সরাসরি তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কোন কথা না বললেও সম্প্রতি একটি বহুল প্রচলিত বাংলা দৈনিকে বিজেপির বিভিন্ন নীতিকে সমর্থন করে মুখ খুলেছেন রুদ্রনীল।

একটি সাক্ষাৎকারে রুদ্রনীল উত্থাপন করেছেন ধর্মনিরপেক্ষতা, সিএএ, এনআরসি র মতো প্রসঙ্গ। তাঁর বক্তব্য, “ভারতে ধর্মনিরপেক্ষতা কি শুধুমাত্র হিন্দুদের দায়িত্ব? আমরা এমন ভাবে এটা মেনে চলি যেন কোথাও লেখা আছে। আমি বাংলাদেশের বন্ধুদের কাছে খবর পাই। যে ভাবে সেখানে হিন্দুরা অত্যাচারিত হয়, তাঁদের নাগরিকত্ব দিলে কি ভুল হবে?”

তিনি আরও বলেন, “সবচেয়ে বড় বিষয় ভারতে মুসলিমরা আর সংখ্যালঘু নয়। তাঁরা আর ৫ শতাংশে আটকে নেই। পরিবর্তে আমরা জৈন এবং খ্রিস্টানদের সংখ্যালঘু বলতে পারি।”

রুদ্রনীলের যুক্তি, “এখনও পর্যন্ত, বিজেপির উপর আমার রাগান্বিত হওয়ার কোন কারণ নেই। কিন্তু অনেকেই কথা বলছেন সিএএ, এনআরসি, কৃষি আইন নিয়ে।”

তাঁর আরও বক্তব্য, “বামপন্থীরা বলছেন এটা অন্যের নাগরিকত্ব কেড়ে নেবে। কিন্তু আমার মনে হয় ওরা মানুষকে বিভ্রান্ত করছেন। আইন নাগরিকত্ব দেওয়ার জন্য এবং যাঁদের তা নেই তাঁদের চিহ্নিত করার জন্য।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel