প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

টেট পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত হলো গাইডলাইন, পরীক্ষা দিতে যাওয়ার আগে জেনে নিন

Guidelines published for TET candidates, find out before going to take the exam

GNE NEWS DESK: আগামী ৩১ জানুয়ারি টেট পরীক্ষা হতে চলেছে রাজ্যে। রাজ্যের ১০০০ পরীক্ষাকেন্দ্রে প্রায় ২.৫ লক্ষ পরীক্ষার্থী বসছেন এই পরীক্ষায়৷ 

ইতিমধ্যে পরীক্ষার্থীদের জন্য গাইডলাইন প্রকাশ করল প্রাথমিক শিক্ষা সংসদ।

বিস্তারিত: ১। ৩১ জানুয়ারি পরীক্ষার দিন প্রত্যেক প্রার্থীকে পরীক্ষা কেন্দ্রে দুপুর ১২ টার মধ্যে অর্থাৎ পরীক্ষা শুরু হওয়ার ১ ঘণ্টা আগে প্রবেশ করতে হবে।

২। পরীক্ষা কেন্দ্রে প্রত্যেক পরীক্ষার্থীকে অতিঅবশ্যই পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এডমিট কার্ড ডাউনলোড করে তার প্রিন্টেড কপি সঙ্গে রাখতে হবে।

৩। পরীক্ষা কেন্দ্রে কোনোরূপ ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না।

৪। পরীক্ষা কেন্দ্রে প্রবেশের ক্ষেত্রে মাস্ক পরে আসা বাধ্যতামূলক। মাস্ক ছাড়া পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

৫। পরীক্ষায় লেখার জন্য প্রত্যেক পরীক্ষার্থীকে কালো বল পয়েন্ট কলম নিয়ে আসতে হবে।

৬। মোবাইল, ক্যালকুলেটর বা এরকম কোনো ইলেকট্রনিক যন্ত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না। কারো কাছে অনুরূপ সামগ্রী পাওয়া গেলে পর্ষদ তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে এবং তার পরীক্ষা বাতিলও করতে পারে।

৭। প্রত্যেক জয়েন্ট ভেনু-ইন-চার্জ এবং ইনভিজিলেটরদের মোবাইল ফোন বেলা ১২ টা থেকে দুপুর ৩.৩০ পর্যন্ত বন্ধ করে নির্দিষ্ট লকারে রাখতে হবে।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel