প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

বাম-কংগ্রেস জোটের এখন পর্যন্ত আসনরফা ১৯৩টি আসনে চূড়ান্ত, ব্রিগেডে হবে বাম-কংগ্রেসের জনসভা

GNE NEWS DESK : পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ সালের আসন ভাগাভাগির জন্য কংগ্রেস এবং বাম দলের এর মধ্যে দ্বিতীয় দফা বৈঠক বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত ১৯৩ টি আসনে সমঝোতা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি মধ্যে বাকি আসনগুলিতে সমঝোতা হবে বলেই জানানো হয়েছে বাম কংগ্রেসের তরফে। আাগামী ২৮ ফেব্রুয়ারি ব্রিগেডে বিশাল জনসভার মধ্যে দিয়ে বাম-কংগ্রেস জোটের আনুষ্ঠানিক প্রচার শুরু হবে।

এদিন বিধান ভবনে যৌথ সাংবাদিক বৈঠক করে বিমান বসু এবং অধীর চৌধুরী জানিয়েছেন এখনও পর্যন্ত দু’তরফে ১৯৩ টি আসনে সমঝোতা হয়েছে। এর মধ্যে কংগ্রেসের ৮১ টি এবং বামেদের ১১২টি। এখনও বাকি আছে ১০১ টি আসন।

২০১৬ সালের বিধানসভা ভোটে যে যেখানে জিতেছিল একুশে সেই কেন্দ্রে তাদেরই প্রার্থী থাকবে বলে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে বাম-কংগ্রেসের যৌথ বৈঠকে। অর্থাৎ সুজন চক্রবর্তীর যাদবপুরে লড়বে সিপিএম আবার আবদুল মান্নানের চাঁপদানিতে লড়বে কংগ্রেস।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে ৯২ টি আসন ছেড়েছিল বামেরা। কংগ্রেস পেয়েছিল ৪৪ টি আসন। অন্যদিকে বামেরা ২০০ টি আসনে লড়াই করে মাত্র ৩২ টি আসন পেয়েছিল। যেই কারণে ২৯৪ আসন বিশিষ্ট রাজ্য বিধানসভায় কংগ্রেস বামেদের থেকে বেশি আসন পেয়েছিল। যদিও পরবর্তী সময়ে কংগ্রেস ও বামেদের থেকে বহু বিধায়ক দলবদল করে তৃণমূলে যোগ দেয়। আবার তাঁদের মধ্যে অনেকে বর্তমানে বিজেপিতে যোগ দিয়েছেন।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel