প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

শিলিগুড়িতে এটিএম লুট করতে গিয়ে হাতেনাতে পাকড়াও ভারতীয় সেনা জওয়ান

An Indian Army jawan was also caught red-handed trying to rob an ATM in Siliguri

GNE NEWS DESK: শিলিগুড়িতে এটিএম লুট করতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন সেনাবাহিনীতে ল্যান্সনায়েক পদে কর্মরত এক জওয়ান। ২৫ জানুয়ারি রাতে শিলিগুড়ির দেশবন্ধুপাড়ায় একটি এটিএম থেকে টাকা লুট করতে গিয়ে সঙ্গী রাহুল কুমারের সঙ্গে ধরা পড়েন প্রবীণ কুমার নামে ওই জওয়ান। তাঁদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু হতেই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

জানা গিয়েছে, শিলিগুড়ি শহরে সম্প্রতি একের পর এক ব্যাঙ্ক-এটিএম লুটের চেষ্টা চালিয়েছিলেন ধৃতরা। ১২ জানুয়ারি রাতে কোর্ট মোড়ের কাছে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে এটিএম লুটের চেষ্টা হয় এবং হামলা হয় নিরাপত্তারক্ষীর উপরে। সিসি ক্যামেরার ফুটেজ পেলেও দুষ্কৃতীদের খোঁজ পাচ্ছিলেন না পুলিশ আধিকারিকেরা।

পুনরায় ১৬ জানুয়ারি রাতে রামকৃষ্ণ চকে জোড়া ব্যাঙ্ক লুটের চেষ্টা হয়। একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভল্ট কাটলেও টাকা নিতে পারেনি দুষ্কৃতীরা। এরপরেই শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের প্রতিটি থানা সমস্ত ব্যাঙ্ক, এটিএম কাউন্টারে নজর রাখা শুরু করে। ২৫ জানুয়ারি রাতে ফের দেশবন্ধুপাড়ায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি এটিএম কাউন্টারে লুটের জন্য ঢোকে ওই সেনা জওয়ান ও তার সঙ্গী। তখনই শিলিগুড়ি থানার পুলিশ হাতেনাতে ধরে তাদের।

এরপরেই জানা গিয়েছে ঐ সেনা জওয়ান সম্পর্কে। আদতে হরিয়ানার বাসিন্দা প্রবীণ কুমার ১১ বছর ধরে ভারতীয় সেনায় কর্মরত। কর্মস্থল উত্তর সিকিম। সেই কারনে শিলিগুড়ি যাতায়াত ছিল। এর আগে ২০২০ সালে হরিয়ানায় লুটের ঘটনায় সে ধরা পড়ে ৪২ দিন জেল খাটে। ছাড়া পেয়ে ফের সেনায় যোগ দেয়। জানুয়ারি প্রথম সপ্তাহ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটিতে ছিলেন। জানুয়ারির শুরুতে বিমানে শিলিগুড়িতে আসে। শিলিগুড়িতে গ্যাস কাটার, লুটের সরঞ্জাম, সিসি ক্যামেরার জন্য কালো স্প্রে সংগ্রহ করে।

ধরা পড়ার পর নিজের সেনা পরিচয় দিয়ে পুলিশ কর্মীদের সাথে অসহযোগিতা করে প্রবীণ। পুলিশকর্মীদের হুমকিও দেয়। ধৃতদের আদালতে পেশ করা হলে ৫ দিনের পুলিশ হেফাজত দেওয়া হয়েছে। অপরদিকে সেনার তরফেও বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel