প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

বামফ্রন্টের সঙ্গে কংগ্রেসের বৈঠক বাতিল, আসন রফা নিয়ে সিপিএমের সাথে আলোচনায় কংগ্রেস

Congress cancels meeting with Left Front, Congress discusses seat-sharing with CPM

GNE NEWS DESK: রবিবার জোটের বৈঠক বাতিল। বামফ্রন্টের সঙ্গে নয়, আসন রফা নিয়ে সরাসরি আলিমুদ্দিনের সাথে আলোচনা চায় কংগ্রেস। রবিবার শহরে আসছেন পর্যবেক্ষক জিতিন প্রসাদ-সহ কংগ্রেসের চার সদস্যের কেন্দ্রীয় নেতৃত্ব। সিপিএমের সঙ্গে সরাসরি দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন তাঁরা।

রাজ্যে আসন্ন বিধানসভা ভোটকে কেন্দ্র করে বামফ্রন্টের সঙ্গে কংগ্রেসের জটিলতা বেড়েছে। মূলত আরএসপি ও ফরওয়ার্ড ব্লকের সঙ্গে দূরত্ব বাড়ছে কংগ্রেসের। এই পরিস্থিতিতে এখনই বামফ্রন্টের সঙ্গে জোট নিয়ে আলোচনায় যেতে চাইছে না কংগ্রেস।

দ্বিপাক্ষিক আলোচনার মধ্য দিয়েই জটিলতা কাটাতে তৎপর দুই শিবির। তাই আগে ঘোষণা হলেও রবিবার জোটের বৈঠক বাতিল করা হয়েছে। পরিবর্তে এদিন সিপিএমের সঙ্গে বৈঠকে বসবে প্রদেশ কংগ্রেস।

অন্যদিকে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নেতা আব্বাস সিদ্দিকির সঙ্গেও জোট নিয়ে আলোচনা চাইছে বাম ও কংগ্রেস নেতৃত্ব। জোট পরিস্থিতির পাশাপাশি কংগ্রেসের অভ্যন্তরীণ সাংগঠনিক অবস্থা নিয়েও প্রদেশ কংগ্রেসের নির্বাচন কমিটি, প্রচার কমিটি, ইস্তেহার কমিটির সঙ্গে দফায় বৈঠক করবেন কেন্দ্রীয় কমিটির নেতারা।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel