প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যভোটযুদ্ধরাজনীতি

রাজনৈতিক সন্ন্যাস? নাকি দলীয় কোন্দলে কোনঠাসা? বঙ্গ বিজেপি থেকে কোথায় হারিয়ে গেলেন রূপা

Political monasticism? Or in a party quarrel? Where did Rupa get lost from Bengal BJP?

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। দিন ঘোষণা না হলেও কার্যত শুরু হয়ে গেছে ২০২১ বিধানসভা নির্বাচনের ভোটপ্রচার। কিন্তু পশ্চিমবাংলার মাটিতে একুশের এই মহাযুদ্ধে দেখা নেই তার। দেখা নেই দলীয় নানা কর্মসূচীতেও। কথা হচ্ছে বঙ্গ বিজেপির অন্যতম মহিলা মুখ রূপা গাঙ্গুলীকে নিয়ে। প্রশ্ন উঠেছে তবে কী রাজনৈতিক সন্ন্যাস? নাকি দলীয় কোন্দলে কোনঠাসা?

একটা সময় বঙ্গ রাজনীতিতে রীতিমতো ঝড় তুলে গেরুয়া শিবিরকে সমৃদ্ধ করেছিলেন রূপা। প্রতিদিনই থাকতেন কমবেশি খবরের শিরোনামে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক লড়াই আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। বাংলার মাটিতে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে গেরুয়া শিবিরে যোগদান করেই কার্যত ঝড়ো ইনিংস শুরু করেছিলেন তিনি। মূলত তার হাত ধরেই বাংলার মাটিতে বিজেপির মহিলা মোর্চা লাইমলাইটে এসেছিলো। বিজেপির মহিলা মোর্চার তৎপরতা ছড়িয়ে পড়েছিলো বাংলার দিকে দিকে।

সীমান্ত রক্ষী বাহিনীর হাতে রাখি বন্ধন থেকে শুরু করে অসহায় মহিলার পাশে ছুটে গিয়েছিলেন তিনি। একটা রাজ্য মহিলা মোর্চার মধ্যমনি হয়ে উঠেছিলেন তিনি। তারপর একটা সময়ে তার জায়গায় চলে আসেন টলিউডের আর এক অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। এরপর থেকেই ক্রমশ গেরুয়া রাজনীতিতে ম্লান হয়ে যেতে থাকেন রূপা গঙ্গোপাধ্যায়।

তাকে রাজ্য মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে সরিয়ে রাজ্যসভার সংসদ সদস্য করা হয়। এরপর থেকে আর সেই অর্থে বঙ্গ রাজনীতির আঙিনায় দেখা মেলেনি রূপা গঙ্গোপাধ্যায়ের। এখন তাকে মাঝে মধ্যে সামাজিক মাধ্যমে সক্রিয় হতে দেখা যায়।

এছাড়া গেরুয়া শিবিরে তার তৎপরতা কার্যত দেখা মেলে না বললেই চলে। রাজ্য বিজেপিতে এখন নব্য বিজেপিদের দাপাদাপি। তৃণমূল ছেড়ে যারা বিজেপিতে যোগ দিয়েছেন, তারাই এখন বঙ্গ বিজেপির নেতৃত্বের প্রথম সারিতে অবস্থান করছেন। তারাই আজ বিজেপির হয়ে বাংলা কাঁপাচ্ছেন। যারা আদি বিজেপি তাদের গুরুত্ব কিছুটা হলেও আজ কমেছে।

যার মধ্যে কার্যত একেবারেই কি গুরুত্ব পাচ্ছেন না রূপা গঙ্গোপাধ্যায়। উঠছে প্রশ্ন। একুশের হাইভোল্টেজ ভোটের আগে কোনও নির্বাচনী মিছিল মিটিংয়ে দেখা যাচ্ছে না তাকে। বাংলায় নির্বাচনী উত্তাপ এখন তুঙ্গে। প্রায়ই বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আমিত শাহ, জেপি নাড্ডারা। দিলীপ, কৈলাস, মুকুল, শুভেন্দু, রাজীব, রাহুল, সায়ন্তন, লকেট, অগ্নিমিত্রারা প্রায় প্রতিদিনই সভা করে বেড়াচ্ছেন রাজ্যের বিভিন্ন প্রান্তে। শুধু দেখা মিলছে না রূপা গঙ্গোপাধ্যায়ের। আর রূপার এহেন নির্লিপ্ত থাকাকে কেন্দ্র করে ক্ষীন সুরে হলেও বঙ্গ রাজনীতিতে নানা জল্পনার সুর চড়ছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel