প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

বাম ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র কলকাতার রাস্তা, চলল জলকামান-লাঠি-টিয়ার গ্যাস

Battlefield Kolkata Roads Surrounded by Left Student-Youth Organization

GNE NEWS DESK: বাম ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে উঠল কলকাতার রাস্তা। পুলিশের সাথে হাতাহাতি বাম সমর্থকদের। হল লাঠিচার্জ, চলল জলকামান, ফাটানো হল কাঁদানে গ্যাসের শেল। আন্দোলনকারী ও পুলিশ, দুই পক্ষেরই আহত বেশ কয়েকজন।

বেকারদের চাকরি, রাজ্যে নতুন শিল্প সহ একাধিক দাবিতে নবান্ন অভিযানের বৃহস্পতিবার ডাক দিয়েছিল আটটি বাম ছাত্র যুব সংগঠন। হাওড়া ও শিয়ালদা থেকে দুটি  মিছিল এসে মিলিত হওয়ার কথা ছিল কলেজ স্ট্রিটে। এরপর দুপুর একটায় নবান্ন অভিযানের কর্মসূচি ছিল। কিন্তু ঘোষিত সময়ের বহু আগেই ১০-১২ জন আন্দোলনকারী নবান্নের ভিআইপি গেটের সামনে স্লোগান সহ ভিতরে ঢোকার চেষ্টা করেন। পুলিশ তাঁদের গ্রেপ্তার করে সরিয়ে দেয়। কিন্তু এটি ছিল আন্দোলনের শুরু মাত্র।

আন্দোলনকারীদের বাধা দানের জন্য পুলিশ আগেই এস এন ব্যানার্জী রোডে ত্রিস্তরীয় ব্যারিকেড করেছিল। আজ দুপুরে মিছিল সেখানে বাধা প্রাপ্ত হয়। মিছিলকারীরা ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে হাতাহাতি ধ্বস্তাধ্বস্তি শুরু হয় তাঁদের। মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে উড়ে এসে ইঁট পাটকেল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জলকামান চালায় পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। তাতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। গোটা এস ব্যানার্জি রোড ও ডোরিনা ক্রসিং চত্তর রণক্ষেত্রের চেহারা নেয়।

ঘটনায় আহত হয়েছেন বহু আন্দোলনকারী। আহত হয়েছেন বেশ কয়েকজন উচ্চ পদস্থ পুলিশ কর্তাও। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাতেও শান্ত হয়নি পরিস্থিতি। আন্দোলনকারীরা রাস্তার উপরেই অবস্থানে বসেন। পুলিশের সঙ্গে স্থানে স্থানে খণ্ডযুদ্ধও বাঁধে। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে এখনো চেষ্টা চলছে পুলিশের পক্ষ থেকে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel