প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

মাসিক ২১ হাজার টাকা বেতনের দাবি, অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি আইসিডিএস ও আশা কর্মীদের

GNE NEWS DESK: মাসিক ২১ হাজার টাকা বেতন, বোনাসের দাবি জানিয়ে এবং রাজ্য ও কেন্দ্রীয় সরকারের বাজেটে বঞ্চনার অভিযোগ করে জলপাইগুড়ি জেলাশাসকের দফতরে বিক্ষোভ দেখালেন আশা ও আইসিডিএস কর্মীরা। তাঁদের দাবি মানা না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

মাসে ২১ হাজার টাকা বেতন, বোনাস প্রভৃতি একাধিক দাবি নিয়ে আশা ও আইসিডিএস কর্মীরা জলপাইগুড়ি জেলাশাসকের দফতরে স্মারকলিপি লিপি জমা দিতে এলে দফতর চত্ত্বরেই বচসা ও ধ্বস্তাধ্বস্তি বাঁধে পুলিশের সাথে।

পশ্চিমবঙ্গ আশা ইউনিয়নের জেলা সেক্রেটারি চুমকি দাস বলেন, “এর আগেও আমরা আমাদের দাবি দাওয়া নিয়ে অনেকদিন থেকেই সরব হয়েছি। আইন অমান্য আন্দোলন করেছি। কিন্তু তারপরেও আমাদের দাবি সরকারের কানে পৌঁছায়নি।”

তাঁর আরো অভিযোগ, “কোভিড যোদ্ধা হিসেবে কাজ করতে গিয়ে আমাদের অনেক আইসিডিএস এবং আশা কর্মী আক্রান্ত হয়েছেন। কিন্তু তারপরেও অনেক কর্মীকে এখনও পর্যন্ত পারিশ্রমিক দেওয়া হয়নি। এমনকি বোনাস আইন অনুসারে বোনাসও হয়নি।”

তাঁদের ডাবু পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের কথা জানিয়েছেন তিনি।

Advertisement with GNE Bangla
Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel