প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

বামেদের হরতালে রাজ্য জুড়ে সড়ক অবরোধ ও রেল অবরোধ, সমস্যায় নিত্যযাত্রীরা

GNE NEWS DESK: বৃহস্পতিবার বাম ছাত্র-যুব সংগঠনগুলির নবান্ন অভিযানে পুলিশের ভূমিকার প্রতিবাদে শুক্রবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টার হরতাল ডেকেছে বামেরা। কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট এই কর্মসূচিকে সমর্থন জানিয়েছে।

শুক্রবার সকাল থেকে কলকাতায় বেসরকারি বাস, অটো, ট্যাক্সি স্বাভাবিক ভাবে চললেও বেলা হতেই বিভিন্ন স্টেশনে শুরু হয় রেল অবরোধ। জেলায় জেলায় রাজ্য ও জাতীয় সড়কও অবরোধ করেছেন হরতাল সমর্থনকারীরা। যদিও প্রশাসন জনজীবন স্বাভাবিক রাখতে সচেষ্ট থেকেছে।

ডায়মন্ড হারবার সেকশনে ওভারহেড তারে কলাপাতা ফেলে ট্রেন চলাচল বন্ধ করে দেন হরতাল সমর্থনকারীরা। দক্ষিণ-পূর্ব রেল শাখায় ডোমজুড় স্টেশনে রেল অবরোধ চলে। অশোকনগরে লেভেল ক্রসিংয়ের ২৬ নম্বর গেট অবরোধের ফলে বনগাঁ লাইনে ট্রেন চলাচল ব্যহত হয়। হাওড়া-বর্ধমান মেন লাইনের পান্ডুয়া স্টেশনে রেল অবরোধ চলে। রেল অবরোধ হয় যাদবপুর স্টেশনেও। বিভিন্ন জায়গায় রেল অবরোধে ব্যহত হয় রেল পরিসেবা ফলে সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। যদিও বেলা হওয়ার সাথে সাথে একে একে বিভিন্ন জায়গায় রেল অবরোধ উঠে যেতে থাকে। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে রেল চলাচল।

কিন্তু রেল স্বাভাবিক হলেও হরতাল পালনকারীরা সড়ক অবরোধ চালিয়ে গিয়েছেন। মেদিনীপুর শহরের রাস্তায় ক্রিকেট খেলে হরতাল পালন বাম সমর্থকদের। পূর্ব মেদিনীপুরের মহিষাদলে হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক অবরোধ করেন বাম সমর্থকরা। হরতালের সমর্থনে আসানসোলে মিছিল করে কংগ্রেস। পূর্ব বর্ধমানের গলসিতে ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হয়। ডানকুনিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে টায়ার জ্বালিয়ে অবস্থানের ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়। চুঁচুড়া বাস স্ট্যান্ডে পিকেটিং চলে। হুগলি জেলার হিন্দমোটরে জিটি রোড অবরোধ করে ফুটবল খেলতে দেখা যায় বাম সমর্থকদের। বর্ধমান শহরের কার্জন গেটে বামকর্মীদের রাস্তা অবরোধের জেরে আটকে পড়ে সরকারি ও বেসরকারি বাস। রাজ্য জুড়ে মিশ্র প্রভাব পড়েছে বামেদের হরতালের।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel