প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য
Trending

করোনার টিকা দেওয়া শেষ হলেই সিএএ কার্যকর হবে-সাফ জানিয়ে দিলেন অমিত শাহ

The CAA will be effective only after the corona vaccination is over, said Amit Shah

GNE NEWS DESK: ঠাকুরনগরের সভায় নাগরিকত্ব নিয়ে মতুয়াদের প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ। জানালেন, করোনার টিকাকরন শেষ হলেই চালু হবে সিএএ। সেই সঙ্গে ঠাকুরনগর স্টেশনের নাম ‘শ্রীধাম ঠাকুরনগর’ করা এবং দলপতিদের পেনশন দেওয়ার প্রতিশ্রুতিও দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

প্রসঙ্গত লোকসভা ভোটের আগে ঠাকুরনগরে এসে মতুয়াদের নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন শাহ। এইদিন অমিত শাহ বলেন, “এখানে ভোটের আগে মতুয়াদের নাগরিকত্বের প্রতিশ্রুতি দিয়েছিলাম। ভোটে মতুয়ারা আমাদের ঝুলি পদ্মফুলে ভরিয়ে দিয়েছেন। আমরাও নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) সংসদে পাশ করেছি।”

সেই সঙ্গে দ্বিচারিতার অভিযোগ তুলেছেন রাজ্যের শাসক দল তৃণমূল সহ অন্যান্য রাজনৈতিক দলের বিরুদ্ধে। তাঁরা এই আইনের বিরোধিতা করছেন তাও স্মরণ করিয়ে দিয়েছেন শাহ। মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তিনি বলেন, ‘‘মতুয়া সম্প্রদায়ের মানুষ বহু বছর ধরে নাগরিকত্বের দাবি করে আসছেন। কেউ তাঁদের কথা শোনেননি। আমরা যখন তাঁদের নাগরিকত্ব দিচ্ছি, তখন দিদি বলছেন, কার্যকর করতে দেবেন না। কেন্দ্র এই আইন কার্যকর করতে চাইলেও বাধা দেবেন।’’ এর পরই শাহের পাল্টা প্রশ্ন, ‘‘দিদি, এটা সংসদে পাশ হওয়া আইন। সেই আইনকে কী ভাবে বাধা দেবেন?’’

এরপরেই অমিত শাহ প্রতিশ্রুতি দেন, “আইন পাশ হওয়ার পরেই করোনা চলে এল। তাই কার্যকর করা যায়নি। কিন্তু আমি আপনাদের আশ্বস্ত করছি, করোনার টিকাকরণ শেষ হলেই সিএএ কার্যকর করা হবে।” সেই সঙ্গে মতুয়া সম্প্রদায়ের মানুষদের প্রতি তাঁর আশ্বাস, “আমি এই মঞ্চ থেকেই আপনাদের আশ্বস্ত করছি, আপনারা ভারতের নাগরিক হিসেবে মাথা উঁচু করে বাঁচতে পারবেন।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel