প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

এবার কি বিজেপিতে দীনেশ ত্রিবেদী! রাজ্যসভায় বক্তব্য পেশের সময় সাংসদপদ এবং তৃণমূল থেকে ইস্তফা

GNE NEWS DESK: নাটকীয়ভাবে দল ছাড়লেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ দীনেশ ত্রিবেদী। রাজ্যসভার সাংসদপদ থেকে ইস্তফার সিদ্ধান্ত ঘোষণা করলেন তিনি। আরও এক শীর্ষ স্থানীয় তৃণমূল নেতার বিজেপিতে যোগদানের জল্পনা শুরু হল।

শুক্রবার রাজ্যসভায় বক্তব্য পেশের সময় তৃণমূলের সাংসদ নিজের দল ও সাংসদ পদে পদত্যাগের কথা ঘোষণা করেন। তিনি বলেন, “আমার রাজ্যের সর্বত্র হিংসাত্মক ঘটনা ঘটছে। অথচ আমরা কিছু বলতে পারছি না। আমি রবীন্দ্রনাথ, নেতাজির ভূমি থেকে আসা মানুষ। তাই এটা আমি আর দেখতে পারছি না। আমি একটি দলে আছি। তাই দলের শৃঙ্খলা মেনে চলতে হচ্ছে। কিন্তু আমার দমবন্ধ হয়ে আসছে। এর চেয়ে ইস্তফা দিয়ে বাংলায় গিয়ে কাজ করা ভাল।” তাঁর আরও বক্তব্য, “আমি আমার অন্তরের ডাক শুনেছি। সকলকেই কখনও না কখনও অন্তরাত্মার ডাক শুনতে হয়।”
এরপরেই তিনি ঘোষণা করেন, “আমি তৃণমূল ছাড়ছি। তবে পশ্চিমবঙ্গের মানুষের জন্য কাজ করতে চাই।”

দীনেশ ত্রিবেদীর এই ঘোষণার পরিপ্রেক্ষিতে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান বলেন, ‘‘এ ভাবে ইস্তফা দেওয়া যায় না। এর একটি পদ্ধতি আছে। আপনি রাজ্যসভার চেয়ারম্যানের কাছে লিখিত ভাবে পদত্যাগপত্র জমা দিন।’’
মনে করা হচ্ছে, দীনেশ ত্রিবেদী আইন মোতাবেক লিখিত ভাবে তাঁর ইস্তফা রাজ্যসভার চেয়ারম্যানকে জমা দেবেন।

দীনেশের হঠাৎ ঘোষণায় চাঞ্চল্য শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। অন্যান্য রাজনৈতিক দলের পাশাপাশি তাঁর নিজের তৃণমূলের সতীর্থরাও বিস্মিত। তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন, “উনি দল ছেড়ে দেওয়ায় আমরা দুঃখিত। দীনেশ ক্ষুব্ধ ছিলেন। বিভিন্ন আলোচনায় তিনি আমাকে সে কথা বলেছিলেন। দিল্লির কিছু নেতাকেও বলেছিলেন। তবে উনি যে এ ভাবে দল ছেড়ে দেবেন, সেটা সম্পর্কে কোনও ধারনা আমাদের ছিল না।”

রাজনৈতিক মহলের ধারণা এরপর তাঁর অন্যান্য প্রাক্তন তৃণমূল সতীর্থদের পদাঙ্ক অনুসরণ করে তিনিও যোগ দিতে পারেন বিজেপিতে। সবমিলিয়ে বিধানসভা ভোটের প্রাক্কালে একের পর এক হেভিওয়েট নেতা নেত্রীর দলত্যাগের ফলে বেশ বিড়ম্বনায় শাসকদল তৃণমূল।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel