প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

ভোটের আগে মাস্টারস্ট্রোক মমতার, ১০ হাজার কোটি বিনিযোগের সম্ভাবনা রাজ্যে

GNE NEWS DESK: বিধানসভা ভোটের আগে বিনিয়োগ নিয়ে সম্ভাবনা বাংলায়। মুম্বইয়ের হীরানন্দানি গোষ্ঠী সম্প্রতি নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেছে। বৈঠকের পর হীরানন্দানির গোষ্ঠীর ঘোষণা, কলকাতার কাছেই লজিস্টিক ও ডেটা পার্ক তৈরি করবেন তাঁরা৷ তাঁদের দাবি, ১০০ একর জমি অধিগ্রহণের জন্য মৌ সাক্ষর হয়েছে৷ সম্ভাব্য লগ্নি হবে ১০ হাজার কোটি টাকা৷

মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছেন, ৪২০০ কোটি টাকা খরচ করে রাজ্য সরকার তাজপুরে গভীর সমুদ্র বন্দর তৈরি করবে। সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করছে রাজ্যের ক্ষুদ্র শিল্প দফতর৷ এছাড়াও পানাগড়ের শিল্প পার্কে ৪০০ কোটি টাকার বিনিয়োগ হচ্ছে, সেখানে গড়ে উঠবে ফুড প্যাকিং শিল্প। ইতিমধ্যেই সেখানে ৩৮ একর জমি নিয়েছে ধানুকা গ্রুপ।

এছাড়া মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “নিউটাউনে ২০০ একরের উপর জমিতে বেঙ্গল সিলিকন ভ্যালি প্রকল্প চালু হয়েছে। ২৪টি আইটি কোম্পানিকে ৭৯ একর জমি দেওয়া হয়েছে। সেখানে প্রায় ১১,৩১৭ কোটি টাকা বিনিয়োগ আসবে। বহু মানুষের কর্মসংস্থান হবে। টিসিএস, ইনফোসিস, উইপ্রোর মতো সংস্থা আসছে সেখানে।”

সম্ভাবনা জোড়ালো করে মুখমন্ত্রীর আরও করেন, “ডানকুনি থেকে বর্ধমান-দুর্গাপুর হয়ে আসানসোল পর্যন্ত, অন্যদিকে বড়জোড়া-বাঁকুড়া-পুরুলিয়ার রঘুনাথপুর পর্যন্ত বিশেষ করিডোর তৈরি করা হচ্ছে। এই করিডোর রাজ্যের প্রথম শিল্পনগরী হবে যেটি ডাব্লুবিআইডিসি গড়ে তুলবে। ২,৪৮৩ একর জমির উপর তৈরি হবে এই শিল্পনগরী। এই শিল্পনগরীর নাম হবে জঙ্গল সুন্দর কর্মনগরী।”

বিধানসভা ভোটের আগে স্পষ্ট হয়েছে ভোটের প্রচারে রাজ্যের বিরোধী দলগুলি কর্মসংস্থান ও শিল্প খরাকে শাসক দলের বিরুদ্ধে অন্যতম হাতিয়ার করতে চলেছে। সেই সময়ে এই বিনিয়োগের ঘোষণা ও কর্মসংস্থানের সম্ভাবনা শাসক দল কিছুটা হলেও স্বস্তি দেবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel