প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যভোটযুদ্ধরাজনীতি

“সব চোরেরাই গোয়াল ঘরে”,”ঘুষের টাকায় মন্ত্রী চলে”- ২৮ এর ব্রিগেডের আগেই ‘টুম্পা’ গানে সোস্যাল মিডিয়ায় ঝড় তুলেছে বামেরা

GNE NEWS DESK: ভোটমুখর বাঙালির চিরাচরিত হাস্যরস হারিয়ে যেতে বসেছে। এমন অভিযোগ প্রায়শই ওঠে। আজকাল ভোট যুদ্ধ মানেই নেতা নেত্রীদের একে অপরের বিরুদ্ধে তীব্র বিষোদগার ও অশ্লীল আক্রমণ পরিলক্ষিত হয়।

সেই সময়ে হাস্যরসের ধারা কিছুটা হলেও ফিরিয়ে আনলেন সিপিএম এর যুব বিগ্রেডের সদস্যরা। বর্তমানে তুমুল জনপ্রিয় ‘টুম্পাসোনা’ গানের রাজনৈতিক প্যারোডি তৈরি করে প্রকাশ করা হয়েছে সমাজ মাধ্যমে। প্রকাশের সাথেই তা ভাইরাল।

বেশ কিছু আগে একটি ইউটিউব সিরিজের গান ‘টুম্পা সোনা’ গান বিপুল জনপ্রিয়তা পায়। সেই গানের সুর অভিন্ন রেখে রাজনৈতিক ভাষ্য সহযোগে তৈরি হয়েছে প্যারোডি।গানে বামেদের তরফে তীব্র খোঁচা দেওয়া হয়েছে তৃণমূল ও বিজেপি দুই পক্ষকেই। প্রকারান্তরে এটি ২৮ শে ফ্রেব্রুয়ারি বামেদের ব্রিগেড সমাবেশের প্রচার “টুম্পা ব্রিগেড চল”। গানের ভাষায় শুরুতেই কর্মসংস্থান নিয়ে চিমটি “ঘুষের টাকায় মন্ত্রী চলে”।

ববি হাকিম থেকে শোভন-বৈশাখী, মোদি থেকে মুকুল “সব চোরেরাই গোয়াল ঘরে” উল্লেখ। এসেছে মুখ্যমন্ত্রীর দেলোর বৈঠকের প্রসঙ্গও। বালি খাদান যোগ নিয়ে কটাক্ষ করা হয়েছে রাজনৈতিক ‘ভাইপো’ অভিষেক চট্টোপাধ্যায়কেও।

সবমিলিয়ে প্যারোডিতে পুরাতন রাজনৈতিক হাস্যরস কিছুটা হলেও ফিরে এসেছে “তোকে নিয়ে ব্রিগেড যাবো টুম্পা” প্রতিশ্রুতিতে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel