প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

ভোটের আগে বেতন বৃদ্ধি ভোকেশনাল শিক্ষকদের, বাড়ল পলিটেকনিক অধ্যাপকদের অবসরের বয়স

GNE NEWS DESK: ভোকেশনাল শিক্ষকদের দীর্ঘদিনের দাবি মেনে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বেতন বৃদ্ধি করল রাজ্য সরকার। সোমবার সেই মর্মে জারি হয়েছে বিজ্ঞপ্তি।

ভোকেশনালে ফিল্ড অফিসারদের বেতন ৬ হাজার ৫০০ থেকে বেড়ে হচ্ছে ১২ হাজার টাকা। অ্যাসিস্ট্যান্ট ফিল্ড অফিসারদের বেতন ৩ হাজার ৯০০ থেকে বেড়ে হচ্ছে ১১ হাজার টাকা। অ্যাসিস্ট্যান্ট ফিল্ড সুপার ভাইজাররা পান ২৬০০ টাকা। তা হচ্ছে ১০ হাজার টাকা। ডেটা এন্ট্রি অপারেটরদের বেতন ৩২৫০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে হচ্ছে ১০ হাজার টাকা। কনট্রাকচুয়াল টিচারদের বেতন ৯ হাজার থেকে বেড়ে হচ্ছে ১৩ হাজার ৫০০ টাকা। কনট্রাকচুয়াল ইনস্ট্রাকটরদের বেতন ৭ হাজার থেকে বেড়ে হচ্ছে ১০ হাজার ৫০০ টাকা। 

এছাড়াও রাজ্যের পলিটেকনিকের অধ্যাপক ও অধ্যক্ষদের অবসরের বয়স বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬৫ করারও সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

রাজনৈতিক ভাবে মনে করা হচ্ছে, বিধানসভা নির্বাচনের আগে সরকারি শিক্ষক ও অধ্যাপকদের আস্থা অর্জনের চেষ্টায় উপরিউক্ত সিদ্ধান্ত।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel