প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

১ এপ্রিল থেকে বন্ধ হতে চলেছে ৮ টি ব্যাঙ্কের পাসবুক-চেকবুক, জানুন বিস্তারিত

GNE NEWS DESK: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরনের ঘোষণার প্রতিবাদে ব্যাঙ্ক ধর্মঘটের পরেই সরকারি ব্যাঙ্কগুলির তরফে জারি হল নতুন বিজ্ঞপ্তি। ব্যাঙ্ক সংযুক্তিকরণের জেরে ১ এপ্রিল থেকে বন্ধ করা হবে ৮ ব্যাঙ্কের পাসবুক এবং চেকবুক পরিসেবা। ২০১৯ এর ১ লা এপ্রিল থেকে ২০২১ এর ১ এপ্রিল পর্যন্ত অন্য ব্যাঙ্কের সাথে সংযুক্তিকরণ ঘটানো হয়েছে যে ব্যাঙ্কগুলির অর্থাৎ ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, এলাহাবাদ ব্যাঙ্ক, দেনা ব্যাঙ্ক, বিজয়া ব্যাঙ্ক, ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স, কর্পোরেশন ব্যাঙ্ক, অন্ধ্র ব্যাঙ্ক এবং সিন্ডিকেট ব্যাঙ্ক এই পরিসেবা বন্ধ করতে চলেছে।

ব্যাঙ্কগুলির পাসবুক-চেকবুক পরিসেবা বন্ধ করার পাশাপাশি পাসবুক-চেকবুক ও IFSC কোড, গ্রাহক তথ্যে একাধিক পরিবর্তন করা হবে। উপরিউক্ত ব্যাঙ্কের গ্রাহকদের নতুন পাসবুক-চেকবুকের জন্য সংশ্লিষ্ট ব্যাঙ্কের শাখার যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ৩১ মার্চ পর্যন্ত এই ৮ টি ব্যাঙ্কের পুরাতন পাসবুক-চেকবুক বৈধ বলে গণ্য হবে।

একই রকমের খবর