প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

Kunal Ghosh ও Satabdi Roy সম্পত্তি বায়জাপ্ত ED-র, Sarada মামলায় পদক্ষেপ

GNE NEW DESK: সারদা(Sarada) মামলায় গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল আর্থিক তদন্তকারী সংস্থা ইডি। তৃণমূলের প্রাক্তন সাংসদ ও তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ(Kunal Ghosh) এবং তৃণমূল নেত্রী ও সংসদ শতাব্দী রায়ের(Satabdi Roy) সম্পত্তি বায়জাপ্ত করল ইডি(ED)। এছাড়াও সারদার ডিরেক্টর দেবযানী মুখোপাধ্যায়ের সম্পত্তিও বায়জাপ্ত করা হয়েছে। যদিও কুনাল ঘোষ এই বায়জাপ্ত করার ঘটনা সম্পূর্ন অস্বীকার করেছেন।

সারদার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন শতাব্দী রায়। কুনাল ঘোষ ছিলেন সারদার মিডিয়া সেলের সিইও। সারদা মামলায় ইতিমধ্যে মোট ৬০০ কোটির সম্পত্তি বায়জাপ্ত হয়েছে। কুণাল ঘোষ ও শতাব্দী রায় ইতিমধ্যেই সারদা থেকে প্রাপ্ত অর্থ ফেরত দিতে চেয়ে ছিলেন। সেই অনুযায়ী আইনি প্রক্রিয়াও শুরু হয়েছিল। কিন্তু তার আগেই এই পদক্ষেপ ইডির।

যদিও এই বায়জাপ্ত করার ঘটনা সম্পূর্ণ অস্বীকার করে কুনাল ঘোষ সংবাদ মাধ্যমে জানিয়েছেন, “আমার কোন সম্পত্তি বায়জাপ্ত হয়নি। কোন সূত্রে খবর এসেছে তা আমার জানার কথা নয়, দায়িত্বও নয়।” তিনি দাবি করেছেন, “আমি ২০১৩ সালের ফেব্রুয়ারি মাস থেকে সারদা থেকে বেতন হিসাবে প্রাপ্ত অর্থ এবং বিজ্ঞাপনের জন্য প্রাপ্ত সমস্ত অর্থ ইতিমধ্যেই ফেরত দিয়েছি। ফলে আমার কোন সম্পত্তি ইডি বায়জাপ্ত করেনি।”

ইতিমধ্যে এই নিয়ে ফেসবুকে নিজের বক্তব্য শেয়ার করেছেন কুনাল ঘোষ। তিনি লিখেছেন, ইডি আমার কোনো সম্পত্তি আজ/এখন/আগে বাজেয়াপ্ত করেছে বলে আমার কাছে কোনো খবর নেই। সারদা মিডিয়া থেকে আমার বেতন এবং বিজ্ঞাপনবাবদ পুরো বৈধ আয়টি আমি সম্পূর্ণ স্বেচ্ছায় ফেরত দিয়েছি।
তিনি প্রশ্ন তুলেছেন, স্বেচ্ছায় ফেরত দিলেও যে বা যারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভোটের মুখে এনিয়ে চর্চায় ব্যস্ত, তাদের তালিকায় মিঠুন চক্রবর্তীর নাম নেই কেন?

একই রকমের খবর