প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

রাজ্যে বিধানসভা ভোটকালীন মুখ্য নির্বাচন কমিশনার বদল, সম্ভবতঃ সুশীল চন্দ্র আসছেন পদে

GNE NEWS DESK: বর্তমানে দেশের মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। রাজ্যে বিধানসভা ভোটের পরিচালনা ছিল তাঁরই হাতে। রাজ্যের সংঘর্ষপূর্ন রাজনৈতিক আবহের কথা আগেই আন্দাজ করে একের পর এক কঠিন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। শান্তিপূর্ণ ভোট পরিচালনার জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে দরবার করেছেন বিপুল কেন্দ্রীয় বাহিনীর জন্য। দেশের বিধানসভা নির্বাচনে ইতিহাসে সবচেয়ে দীর্ঘ (৮ দফা) ভোট পরিচালনাও মূলত তাঁরই সিদ্ধান্ত। কিন্তু আগামী আগামী ১৩ এপ্রিল অবসর নেবেন তিনি। ইতিমধ্যে নতুন কমিশনারের নামও প্রায় স্থির।

জানা গিয়েছে, সুনীল অরোরার স্থলাভিষিক্ত হওয়ার জন্য সুশীল চন্দ্রর নাম প্রস্তাব করা হয়েছে। কেন্দ্রের তরফে তাতে সম্মতিও মিলেছে। সুশীল চন্দ্র ছিলেন কেন্দ্রীয় প্রত্যক্ষ ট্যাক্স বোর্ডের চেয়ারম্যান। সমস্ত গতিপ্রকৃতি ঠিক ভাবে চললে কয়েকদিনের মধ্যেই নতুন দায়িত্ব নেবেন তিনি। মুখ্য নির্বাচন কমিশনার হিসেবে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া এবং মণিপুর বিধানসভা নির্বাচন পরিচালনা করবেন তিনি।

Related Articles