প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

তৃণমূলের জয়ের নেপথ্যে অশোক ভট্টাচার্য, সৌরভের রাজনীতিতে পদার্পন আটকান তিনি

GNE NEWS DESK: প্রাক্তন ভারত অধিনায়ক, বর্তমানের বিসিসিআই প্রেসিডেন্ট। ক্রিকেটার হিসেবে সারা দেশে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। রাজ্যে বিধানসভা ভোটের প্রাক্কালে রাজনৈতিক মহলে জল্পনা ছড়ায় বিজেপিতে যোগ দিতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে শোনা গিয়েছিল রাজ্য বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তাঁকেই সামনে রেখে ভোটে লড়বে। মহারাজের বেহালার বাড়িতে এসে উপস্থিত হন তাঁর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শিলিগুড়ির তৎকালীন সিপিএম বিধায়ক অশোক ভট্টাচার্য। পরবর্তীতে রাজনীতিতে যোগ দেননি মহারাজ।

সেই সময় গত বছর ডিসেম্বর মাসে সৌরভের সঙ্গে সাক্ষাৎ শেষে সোশ্যাল মিডিয়ায় একটি তাৎপর্যপূর্ণ পোস্ট করেছিলেন অশোক ভট্টাচার্য। সৌরভের সঙ্গে আড্ডার ছবি শেয়ার করে তিনি লিখেছিলেন, “রাজনীতির কথা প্রসঙ্গে আমার মত, ওর রাজনীতিতে যুক্ত না হওয়া, তাও বলেছি। কথা প্রসঙ্গে বলেছি ক্রিকেট ওকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে গেছে। দেশের মানুষ চায় তা যেন অব্যাহত থাকে।” এবার বিধানসভা ভোটে একটিও আসন পায়নি বামদলগুলি। বিজেপির বিরুদ্ধে বিপুল জয় পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় অশোক ভট্টাচার্যর অভিমত, সৌরভকে আটকাল বামেরা, কিন্তু তার লাভের গুড় খেল তৃণমূল। শিলিগুড়ি বিধানসভা নির্বাচনে তৃতীয় হয়েছেন অশোক ভট্টাচার্য। সারা রাজ্যে তাঁর দল ও জোট দুই-ই ধরাশায়ী হয়েছে নির্বাচনে। একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে সেই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “সৌরভের বিজেপিতে যাওয়া আটকাতে আমিই ছুটে গিয়েছিলাম, তাঁকে বুঝিয়েছি। ও বিজেপিতে গেলে ওর যেমন ভাবমূর্তি নষ্ট হতে পারত, তেমনি আবার বাংলার মেয়ে মমতার বিরুদ্ধে লড়াইতে বাংলার মহারাজ এলে বিজেপির অন্য ফলাফল হতে পারত। আমিই সৌরভকে বুঝিয়ে না করেছিলাম। কিন্তু এ সব করেও ফল আমরা পাইনি।”

রাজ্যে বিজেপির বিরুদ্ধে তৃণমূলের সাফল্যের জন্য সরাসরি বামেদেরই কৃতিত্ব দিয়েছেন দীর্ঘদিনের রাজনীতিক। যদিও তৃণমূল বা বিজেপির তরফে এই বিষয়ে এখনও কোন প্রতিক্রিয়া মেলেনি।

GNE

Related Articles

x