প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যবিজ্ঞান ও প্রযুক্তি

বিশেষ কৌশলে লুঠ কলকাতার একাধিক এটিএম-এ, ৯ দিনে প্রায় ৪০ লক্ষ টাকা গায়েব

GNE NEWS DESK: সকলের অজান্তে প্রযুক্তিগত কৌশল ব্যবহার করে কলকাতার একাধিক এটিএম থেকে ন’দিন ধরে প্রায় ৪০ লক্ষ টাকা লুঠ হয়েছে। উত্তর কলকাতার কাশীপুর, মধ্য কলকাতার নিউমার্কেট ও দক্ষিণ কলকাতার যাদবপুর এলাকার ৩টি এটিএম কাউন্টারে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিউমার্কেটের একটি এটিএম থেকে ১৮ লক্ষ ৮০ হাজার টাকা, যাদবপুরের একটি এটিএম থেকে ১৩ লক্ষ ৮০ হাজার টাকা ও কাশীপুরের একটি এটিএম থেকে ৭ লক্ষ টাকা তুলে নেওয়া হয়েছে।

বিশেষজ্ঞদের অনুমান, জালিয়াতরা একটি বিশেষ যন্ত্র ব্যবহার করছে এটিএম থেকে টাকা তুলতে। তার মাধ্যমে নির্দেশিত অঙ্কের থেকে বেশি পরিমাণ টাকা বের হয়ে আসছে এটিএম মেশিন থেকে। ফলে ভাঙা হচ্ছে না মেশিন। গোয়েন্দাদের সূত্রে খবর, এটিএমের সফটওয়্যারে কারিকুরি করেই এই জালিয়াতি করা হচ্ছে। 

GNE

টাকা তোলার কম্যান্ড অনুযায়ী এটিএম মেশিন কাজ করার সময় মেশিনে কারচুপি করছে প্রতারকরা। অভিযোগ পাওয়ার পরই তদন্তে নেমেছে লালবাজারের গোয়েন্দা বিভাগ। সূত্রের খবর, এই বিশেষ পদ্ধতিতে চুরি কোন বিশেষ দলের কার্যকলাপ বলে সন্দেহ তদন্তকারীদের।

Related Articles

x