BRAKING NEWS

DA Pen Down : রাজ্য সরকারের কড়া পদক্ষেপ উপেক্ষা, আন্দোলনে রাজ্য সরকারি কর্মচারীরা

রাজ্য সরকারের কড়া পদক্ষেপ উপেক্ষা করে ডিএ র দাবিতে আন্দোলনে রাজ্য সরকারি কর্মচারীরা। অফিসে হাজিরা দিলেও ২০ এবং ২১ ফেব্রুয়ারি কর্মবিরতি তথা পেন ডাউনে সামিল হচ্ছেন কর্মচারিরা।

প্রাপ্য ডিএ র দাবিতে ২০ এবং ২১ ফেব্রুয়ারি কর্মবিরতির ডাক দিলে সরকারি কর্মচারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ ঘোষণা করে রাজ্য সরকার৷ নবান্নের তরফ থেকে নির্দেশিকায় জানানো হয়েছে ২০ এবং ২১ তারিখ যাঁরা কাজে যোগ দেবেন না তাঁদের কর্মজীবন থেকে ১ দিন বাদ যাবে। ২০ ফেব্রুয়ারি এবং ২১ ফেব্রুয়ারি যে সরকারি কর্মচারীরা ‘ছুটি’ নেবেন, তাঁদের ক্ষেত্রে ওই দু’দিন ‘ব্রেক ইন সার্ভিস’ বলে বিবেচনা করা হবে। সেইসঙ্গে শোকজ নোটিস জারি করবে রাজ্য সরকার। ছাড় দেওয়া হয়েছে ১৭ তারিখের আগে নেওয়া মেটার্নিটি লিভ ও মেডিকেল লিভের ক্ষেত্রে। তা উপেক্ষা করেই আন্দোলনে সামিল হয়েছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

অন্যদিকে গত ২০ দিন ধরে ডিএ-র দাবিতে রাজ্য সরকারি কর্মীদের ধর্না-অবস্থান চলছে শহীদ মিনার চত্ত্বরে। কেন্দ্রীয় সরকারের সপ্তম বেতন কমিশন অনু্যায়ী ৩৮ শতাংশ ডিএ প্রাপ্য। রাজ্য বাজেটে অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর ঘোষনা অনু্যায়ী, মার্চ মাস থেকে সরকারি কর্মচারীরা অতিরিক্ত ৩% ডিএ পেলে, রাজ্যের সরকারী কর্মচারীরা ছয় শতাংশ ডিএ পাবেন।