প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধজেলা

শ্রীকান্ত মাহাত বনাম সুশান্ত ঘোষ, শালবনী বিধানসভায় লড়াই এবার হাড্ডাহাড্ডি

GNE NEWS DESK: জটায়ুকে অনুকরণ করে বলা যেতেই পারে ‘এবার সংঘাত শালবনীতে’। কারণ আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে শালবনী আসনে মুখোমুখি দুই পোড় খাওয়া রাজনীতিক। সিপিএমের সুশান্ত ঘোষ এবং তৃণমূলের শ্রীকান্ত।

শ্রীকান্ত মাহাতো- শালবনীর বিদায়ী তৃণমূল কংগ্রেসের বিদায়ী বিধায়ক। একদা বাম দূর্গে ক্রমশ স্পষ্ট করেছেন নিজের উপস্থিতি। ২০১৬ সালের নির্বাচনে এই কেন্দ্রে ১ লাখের বেশি ভোট পেয়ে নিজের নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের শ্যামসুন্দর পান্ডেকে হারিয়েছিলেন হাফ লাখেরও বেশি ব্যবধানে। ফলে নিজের জিতে থাকা কেন্দ্রে ভোটের আগে কিছুটা হলেও এগিয়ে আছেন। কিন্তু নিশ্চিন্ত থাকাটাও অসম্ভব। কারণ বিপক্ষের নামটি সুশান্ত ঘোষ।

সিপিআইএমের দীর্ঘদিনের পোড় খাওয়া নেতা। প্রাক্তন বিধায়ক ও মন্ত্রী। নিজের রাজনৈতিক অভিজ্ঞতার সুবাদে জঙ্গলমহলের রাজনীতি ও জনমানসের অলিগলি হাতের তালুর মতই চেনেন। রাজ্যের বাম শাসনের অবসানের পর কঙ্কাল কান্ডে অভিযুক্ত হয়ে দীর্ঘদিন থেকেছেন জেলে। অনুমতি না থাকায় দীর্ঘ প্রায় ৯ বছর নিজের জেলায় আসতে পারেন নি। এমনকি নিজের লেখায় দলের বিরুদ্ধে গিয়ে পার্টি অনুশাসনে নেমে এসেছিল সাসপেনশনও।

এখন সুপ্রিম কোর্টের অনুমতিতে নিজের রাজনৈতিক বিচরণ ক্ষেত্রে ফিরে এসে আবার তিনি স্বমহিমায়। দীর্ঘদিন রাজনীতি থেকে দূরে থাকলেও তাঁর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা যে বিন্দুমাত্র কমেনি তার প্রমান মিলেছিল তাঁর আগমন উপলক্ষে আয়োজিত সম্বর্ধনা সভায়। তার পরেই তিনি শুরু করেছেন রাজনৈতিক কর্মসূচি। একের পর এক আন্দোলন। এমনকি প্রধানত তাঁর নেতৃত্বেই বামেদের বনধ ও কৃষক আন্দোলনের সমর্থনে চাক্কা জাম সফল হয়েছে জঙ্গলমহলে। শুরু করেছেন জনসংযোগ কর্মসূচিও। যেই গ্রামেই যাচ্ছেন পাচ্ছেন বিপুল সম্বর্ধনা।

ফলে সুশান্ত ঘোষের জনপ্রিয়তা চাপে রাখছে শ্রীকান্ত মাহাতো সহ তৃণমূল নেতৃত্বকে। গত নির্বাচনের মতো সহজ জয় এবারে যে নাও হতে পারে তা রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করলে আভাস মিলছে। তাই শালবনীকে কেন্দ্র করে জঙ্গলমহল হাড্ডাহাড্ডি রাজনৈতিক লড়াইয়ের সাক্ষী থাকছে বলেই ধারণা রাজনৈতিক মহলের।

একই রকমের খবর