অবশেষে স্বীকারোক্তি, দাউদ ইব্রাহিম করাচিতেই আছে স্বীকার পাকিস্তানের

Finally, the confession, Dawood Ibrahim is in Karachi, the confession of Pakistan

GNE NEWS DESK: দীর্ঘদিনের মিথ্যা বলার পর অভিযোগ স্বীকার করে নিয়ে পাকিস্তান জানালো আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে তারা আশ্রয় দিয়েছেন। শনিবার ইসলামাবাদ ঘোষণা করেছে যে ভারতের মোস্ট ওয়ান্টেড লিস্টে থাকা দাউদ করাচিতে ঘাঁটি গেড়ে আছে । আন্তর্জাতিক বিশেষজ্ঞদের মতে এই স্বীকারোক্তিতে আন্তর্জাতিক মহলে ভারতের বড় জয়ের পথ এনে দিল।

ভারতের পুলিশের খাতায় দাউদ মোস্ট ওয়ান্টেড একাধিক মামলায় নাম ছিল এই দাউদ ইব্রাহিম এর। তার মধ্যে গুরুত্বপূর্ণ ছিল ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণ-সহ সীমান্ত এর আরও অনেক অপরাধ। ভারতীয় গোয়েন্দারা তার নাগাল পায়নি বিদেশে পালিয়ে যাওয়ায়। দীর্ঘদিন থেকে নয়াদিল্লি দাবি করে আসছে। পাক গুপ্তচর সংস্থা ISI তাকে সুরক্ষাবলয় দিচ্ছে বলেও দাবি জানানো হয়েছে। আর এই কারণে দাউদকে ভারতের হাতে তুলে দেওয়ার আর্জিও জানানো হয়েছিল কিন্তু পাকিস্তান সেসব অস্বীকার করে গিয়েছেন এত দিন ধরে।

অবশেষে আন্তর্জাতিক চাপের মুখে নতি স্বীকার করতে বাধ্য হল ইমরান খান সরকার। ৮৮টি নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠীর তালিকায় নাম আছে দাউদ ইব্রাহিমের। আর সেই দাউদ ইব্রাহিম এবং তার গোটা পরিবার করাচিতে রয়েছে বলে জানান পাকিস্তান সরকার। FATF-এর কালো তালিকা এড়াতে বাধ্য হয়ে একথা স্বীকার করল তারা।
[qws]Tags:অবশেষে স্বীকারোক্তি দাউদ ইব্রাহিমের, পাকিস্তান

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel