প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়শিক্ষা ও স্বাস্থ্য

বাড়ছে করোনা সংক্রামন, পিছিয়ে গেল মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার সূচী

GNE NEWS DESK : সারা দেশ জুড়ে দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। ব্যতিক্রম নয় মহারাষ্ট্র।পরিস্থিতির কথা বিচার করে এই রাজ্যে পিছিয়ে দেওয়া হল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সূচী।

করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। যার প্রভাব সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি পরিলক্ষিত হচ্ছে মহারাষ্ট্রে। রাজ্যে ইতিমধ্যেই জারি হয়েছে নাইট ও উইক এন্ড কারফু। সেই পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র সরকার।

সোমবার একথা জানিয়েছে মহারাষ্ট্র রাজ্য শিক্ষা পর্ষদ। তারা জানিয়েছে, করোনা অতিমারীর বেলাগাম বৃদ্ধির ফলে আপাতত পিছিয়ে দেওয়া হচ্ছে পরীক্ষাগুলি। পরিস্থিতি উপর ভিত্তি করে আগামী মে মাসের শেষের দিক থেকে দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হতে পারে। দশম শ্রেণির পরীক্ষা শুরু হতে পারে জুন মাস থেকে। 

দশম শ্রেণির পড়ুয়াদের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ২৯ এপ্রিল থেকে এবং দ্বাদশ শ্রেণির লিখিত পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের ২৩ এপ্রিল থেকে। পরীক্ষার নয়া সূচি খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে বলে জানিয়ে টুইট করেছেন মহারাষ্ট্রের স্কুল শিক্ষামন্ত্রী বর্ষা গায়তোণ্ডে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.