বিজ্ঞান ও প্রযুক্তি

এবার অচেনা ব্যক্তি ফোন করলেই তার পরিচয় জানাবে গুগল

This time, if a unknown calls, Google will reveal his identity

GNE NEWS DESK:গুরুত্বপূর্ণ মিটিংয়ে আছেন আপনি। এমন সময় আপনার মুঠোফোনটি বেজে উঠলো। সে মুহূর্তে ফোনটি ধরা সম্ভব নয় দেখে তা ভাইব্রেশন মোডে দিয়ে পকেটে রেখে দিলেন। মিটিং শেষে দেখলেন নম্বরটি অপরিচিত। ফিরতি ফোন দিলেন। কিন্তু অপর প্রান্তের সংযোগটি বন্ধ বা ধরছে না। ফোনটি কে করেছিল জানতে নিশ্চয় আপনি উশখুশ করবেন।

এই জটিলতার সমাধান দিতে অনেক আগেই ‘ট্রু কলার’ নামের অ্যানড্রয়েড অ্যাপের আত্মপ্রকাশ। এবার এই অ্যাপকে টেক্কা দেয়ার জন্য এক নতুন ফিচার নিয়ে এসেছে গুগল; যার নাম ‘ভেরিফায়েড কল’।এবার অচেনা ব্যক্তি ফোন করলেই তার পরিচয় জানাবে গুগল।

জানা গেছে, গুগলের ‘ভেরিফায়েড কল’ ফিচারে একাধিক নতুন সুবিধা রয়েছে, যা ‘ট্রু কলার’ অ্যাপে নেই। এমনকি ব্যবহারকারীদের আলাদা করে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবে না। এই ফিচারের ফলে কে এবং কেন কল করছে তা দেখা যাবে। পাশপাশি যেকোনো ধরনের ফোনে ব্যবহার করা যাবে এই ফিচার।

বিভিন্ন দেশে বড় সমস্যা ফেক কল। আর এবারে তা সামলানোর জন্যই এই সুবিধা নিয়ে এসেছে গুগল। এখনো পর্যন্ত বিস্তারিত জানা যায়নি এই ফিচার নিয়ে। তবে বিষয়টি নিয়ে ক্রমেই মানুষের মধ্যে বেড়েছে আগ্রহ।

অচেনা নম্বর চিনতে স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে সবচেয়ে জনপ্রিয় ‘ট্রু কলার’। অ্যাপটি দিয়ে বিরক্তকারীর পরিচয়ও জানা যায়। এমনকি কলদাতার ফোন নম্বর দিয়ে যদি ফেসবুক একাউন্ট খোলা থাকে তাহলে তার ছবিও দেখা যাবে। বাড়তি সুবিধা হিসেবে থাকছে নম্বর ব্লক করার সুবিধা। তাই এই অ্যাপকে গুগলের ফিচার টপকাতে পারবে কি-না সেটাই দেখার বিষয়।

Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close