আসন্ন নির্বাচনের আগে বড় খবর! নিজের রাজ্যে হিন্দি সেল গঠন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

Big news before the upcoming election! Chief Minister Mamata Banerjee formed a Hindi cell in her state!

GNE NEWS DESK: আসন্ন নির্বাচন। পাখির চোখ করেছে সেই নির্বাচনকে সমস্ত রাজনৈতিক দল ।অর্জুন এর মত করে নিশানা করতে হবে। না হলে নিশানা ফস্কে যাওয়ার সম্ভাবনা প্রবল ।তাই সেই নিশানা ঠিক করতে প্রত্যেকটি রাজনৈতিক দলই ভীষণ তৎপরতা দেখাতে শুরু করেছে। সেই সূত্রে মুখ্যমন্ত্রী মমতা বনার্জী (mamata Banerjee) এবার হিন্দিভাষীর মানুষজনদের ও নিজের দলের প্রতি উদ্বুদ্ধ করার জন্য হিন্দি দিবস পালন করলেন।নতুন হিন্দি সেল গঠন করা হয়েছে। সেলের চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদীকে (Dinesh trivedi)। তৃণমূলে হিন্দি সেলের সভাপতি হয়েছেন বিবেক গুপ্ত।

টুইটে হিন্দি দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, ‘‘রবীন্দ্রনাথ ঠাকুরের বৈচিত্রের মধ্যে ঐক্যের ধারণা বাংলা মূল্যবোধের সংস্কৃতি নিয়ে তুলে ধরেছে। বাংলায় হিন্দি শিক্ষা, সংস্কৃতি ও কল্যাণের কাচে রাজ্য সরকারের ভূমিকা রয়েছে।’’

এই সেলের চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদীকে। তৃণমূলে হিন্দি সেলের সভাপতি হয়েছেন বিবেক গুপ্ত। যেহুতু কেন্দ্রে বিজেপির প্রভাব বেশি তাই হিন্দি ভাষীদের উপরেও প্রভাব বেশি গেরুয়া শিবিরের।সেই প্রভাব কে কম করতেই এই ব্যবস্থা বলে মনে করছেন একাধিক রাজনৈতিক মহল।

সেই সঙ্গে বাংলা ভাষীদের ও নিরাশ করছেন না জননেত্রী। জাতীয় শিক্ষানীতিতে যাতে বাংলা ভাষাকে যুক্ত করা হয় সে জন্য এই হিন্দি দিবসের দিনই আবেদন জানান তিনি।

মূলত যে সব জায়গায় হিন্দি ভাষীদের বাস বেশি সেসব জায়গা তেই এই সেল এক্টিভেট করা হবে। আসন্ন নির্বাচনের আগে সব দিক গুছিয়ে নিচ্ছে ঘাসফুল শিবির। যাতে কোনো দিক বিজেপির প্রভাবে হাতছাড়া না হয়ে যায় সেদিকে খেয়াল রাখা হচ্ছে ভালো ভাবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel