রাজ্য

“বাংলার উত্সব সম্পর্কে UGC- এর কোনো ধারণা নেই”- কলেজে ক্লাস শুরু নিয়ে মন্তব্য শিক্ষামন্ত্রীর”

UGC has no idea about Bengali festivals” – Commentary on the commencement of classes in the college

GNE NEWS DESK: শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha chattopadhyay) প্রাথমিকভাবে রবিবার রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে প্রাথমিকভাবে ২ নভেম্বর থেকে কলেজে ক্লাস শুরুর বিষয়ে একমত হয়েছিলেন। কিন্তু এই বৈঠকের পরেই সাংবাদিকদের তিনি জানান, ‘২ নভেম্বর থেকে কলেজে ক্লাস শুরু করা যাবে না। বাংলার সবচেয়ে বড় উৎসব মাথায় রাখেনি ইউজিসি।’ এছাড়াও গোটা বিষয়ে তিনি মন্তব্য করেন, পরিস্থিতি বিচার করে মুখ্যমন্ত্রীকে শিক্ষাবর্ষ এক মাস পিছিয়ে শুরু করার প্রস্তাব দেওয়া হবে। ফলে স্কুল খোলা নিয়ে সংঘাতের পর এবার কলেজ-বিশ্ববিদ্যালয়ের ক্লাস নিয়েও দুপক্ষের সংঘাত বাড়ল।

আগামী ১ নভেম্বর থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়ের আগামী শিক্ষা বর্ষের ক্লাস চালু করে দিতে হবে, ইউজিসির তরফে ঠিক এমনটাই নির্দেশিকা জারি করা হয়েছিল। এমনকি ইউজিসি একটি গাইডলাইন তৈরি করে যেখানে লেখা রয়েছে ৩১ অক্টোবরের মধ্যে স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ভর্তির প্রক্রিয়াও শেষ করার কথা। করোনা মহামারীর মধ্যে কীভাবে সতর্কতা মেনে কলেজ-বিশ্ববিদ্যালয়ে ক্লাস করা যাবে, তা নিয়েও গাইডলাইন জারি করা হয়।

এরপর শিক্ষামন্ত্রী রবিবার উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন। সেখানে প্রাথমিকভাবে স্থির হয়, ২ নভেম্বর থেকে রাজ্যে স্নাতক স্তরে ক্লাস শুরু হবে। শুধু তাই নয়, ভরতি প্রক্রিয়ার ওপর নির্ভর করে আগামী ১৮ নভেম্বর বা পয়লা ডিসেম্বর থেকে স্নাতকোত্তরেও ক্লাস শুরু হয়ে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে। কিন্তু পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন শিক্ষামন্ত্রী। সেইসঙ্গে সাফ জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় যে করোনা পরিস্থিতিতে কোনওভাবেই কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে শারীরিক উপস্থিতি সম্ভব নয়।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel