Virat Kohli : অধিনায়কত্ব নিয়ে বিরাট কোহলি হঠাৎ করেই বড়সড় না জানা কথা প্রকাশ করেছেন

Virat Kohli : অধিনায়কত্ব নিয়ে বিরাট কোহলি হঠাৎ করেই বড়সড় না জানা কথা প্রকাশ করেছেন

ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ মরসুমের পরে রয়্যাল চ্যলিগঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। অধিনায়কত্ব ছাড়ার কারণ কী ছিল তা তিনি এখন প্রকাশ করেছেন।

অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে বিরাট কোহলি বলেছিলেন যে তিনি নিজের উপর বিশ্বাস হারিয়ে ফেলেছেন এবং এই কাজের প্রতি তার আবেগও কমে গেছে। কোহলির নেতৃত্বে, আরসিবি দল ২০১৭ সালে এবং আবার ২০১৯ সালে আইপিএল টেবিলের নীচে ছিল। ভারতীয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ার পর, কোহলি ২০২১ মরসুমে আরসিবি-র অধিনায়কত্বও ছেড়ে দিয়েছিলেন। তার জায়গায় দলের অধিনায়ক হয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস।

আরও পড়ুন:  IND vs AUS : আহমেদাবাদ টেস্ট ড্র এর দিকে যাচ্ছে, টিম ইন্ডিয়ার কী হবে? WTC ফাইনালের টিকিট কি পাবে?

মহিলা প্রিমিয়ার লিগে (WPL 2023) ইউপি ওয়ারিয়র্সের বিরুদ্ধে RCB-এর ম্যাচের আগে কোহলি মহিলা দলের খেলোয়াড়দের বলেছিলেন, ‘যে সময়ে আমার অধিনায়কত্বের মেয়াদ শেষ হতে চলেছে, সত্যি কথা বলতে, আমার নিজের উপর খুব বেশি আস্থা ছিল না। এ নিয়ে আমার মধ্যে কোনো আবেগ অবশিষ্ট ছিল না। তিনি আরও বলেন, ‘এটা আমার নিজস্ব দৃষ্টিভঙ্গি ছিল, যদিও একজন ব্যক্তি হিসেবে আমি নিজেকে বলছিলাম যে আমি যথেষ্ট উত্থান-পতন দেখেছি, আমি এটা আর নিতে পারছি না।’

আরসিবি-র দল ২০১৬-এর পর ২০২০-এ প্রথমবারের মতো প্লে অফে পৌঁছেছিল। দলটি পরের দুই মৌসুমেও এর পুনরাবৃত্তি করতে সফল হলেও শিরোপা জিততে পারেনি। তিনি বলেছেন, ‘পরের মরসুমে, নতুন খেলোয়াড় দলে যোগ দিয়েছিলেন, তাদের নতুন ধারণা ছিল এবং এটি আরেকটি সুযোগের মতো ছিল। তিনি খুব উত্তেজিত ছিলেন, ব্যক্তিগতভাবে আমি হয়তো এতটা উত্তেজিত ছিলাম না কিন্তু তার ইতিবাচক শক্তি দিয়ে আমরা তিন বছর পরপর প্লে অফে পৌঁছেছি। ভারতীয় দলের এই প্রাক্তন অধিনায়ক বলেন, ‘আগের মতোই উৎসাহ নিয়ে প্রতি মৌসুম শুরু করি। আমি এখনও উত্তেজিত বোধ করি। দলকে সফল করা সম্মিলিত দায়িত্ব, কারো মধ্যে আত্মবিশ্বাসের অভাব থাকলে অন্য খেলোয়াড়রা তাকে উৎসাহিত করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ