IND vs SL 3rd ODI: ওয়ানডে ক্রিকেটে নতুন ইতিহাস রচনা করল টিম ইন্ডিয়া

তৃতীয় ওডিআইতে ভারত ৩১৭ রানে শ্রীলঙ্কাকে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে দখল করল। ম্যাচে জয়ের জন্য শ্রীলঙ্কার কাছে ৩৯১ রানের টার্গেট ছিল, কিন্তু তাদের পুরো দল ২২ ওভারে ৭৩ রানে গুটিয়ে যায়। ইনজুরির কারণে ব্যাট করতে আসেননি শ্রীলঙ্কার শেষ খেলোয়াড়।

এই জয়ে ইতিহাসের পাতায় নাম লেখাল টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়া ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে রানের নিরিখে সবচেয়ে বড় জয়ী দল হয়ে উঠেছে। এর আগে এই রেকর্ডটি ছিল নিউজিল্যান্ডের নামে, যারা ২০০৮ সালে আয়ারল্যান্ডকে ২৯০ রানে হারিয়েছিল।

আরও পড়ুন:  PAK vs NZ: বলের গতি বাড়াতে প্রতিদিন ২৪টি ডিম খেতেন পাকিস্তানি বোলার, ট্রেনিং ক্যাম্পকে পোল্ট্রি ফার্মে পরিণত করেছিলেন

শ্রীলঙ্কার ইনিংস শুরু থেকেই ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেনি । প্রথম দশ ওভারেই পাঁচ উইকেট হারিয়ে ফেলেছিলেন শ্রীলঙ্কা। এই পাঁচ উইকেটের মধ্যে চারটি উইকেট নেন মোহাম্মদ সিরাজ। পাওয়ারপ্লে-এর পরও শ্রীলঙ্কা দলের উইকেট পড়তে থাকে এবং ৭৩ রানে অল আউট হয়ে যায়।

যদি দেখা যায়, শ্রীলঙ্কার মাত্র তিন ব্যাটসম্যান দুই এর অঙ্ক ছুঁতে পারেন। ওপেনার নুওয়ানিদু ফার্নান্দো ১৯, কাসুন রাজিথা ১৩ ও অধিনায়ক দাসুন শানাকা ১১ রান করেন। সিরাজের চারটি উইকেট ছাড়াও ভারতের হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব।

আরও পড়ুন:  IND vs SL : বাউন্ডারি বাঁচাতে শ্রীলঙ্কার ফিল্ডারদের সংঘর্ষ, হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল, ভিডিও

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩৯০ রান করে ভারতীয় দল। ভারতীয় ইনিংসের আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন বিরাট কোহলি ও শুভমান গিল। অপরাজিত ১৬৬ রান করেন বিরাট কোহলি। শুভমান গিল খেলেছেন ১১৬ রানের ইনিংস। ওয়ানডেতে এটি কোহলির ৪৬তম এবং গিলের দ্বিতীয় সেঞ্চুরি। শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট নেন কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ