NZ vs BAN 1st Test : নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরে টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। বাংলাদেশ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাটিতে প্রথম টেস্টে ৮ উইকেটে পরাজিত করে।

নিউজিল্যান্ডে প্রথমবারের মতো জয় নথিভুক্ত করেছে বাংলাদেশ। এর আগে নিউজিল্যান্ডের মাটিতে কোনো ধরনের ক্রিকেট জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু এই নতুন বছরের প্রথম টেস্টেই স্বাগতিকদের ওপর চাপ বজায় রেখে শেষ পর্যন্ত প্রথম জয়ের নাম নথিভুক্ত করেন বাংলদেশে। ম্যাচের চতুর্থ ইনিংসে বাংলাদেশের সামনে ৪০ রানের টার্গেট ছিল, যা দুই উইকেট হারিয়েই পূরণ করে বাংলাদেশ।

আরও পড়ুন:  New Record 506 Run : বিরাট কোহলির রেকর্ড ভাঙলেন জগদীসান

এই পুরো টেস্ট ম্যাচের কথা বলতে গেলে, বাংলাদেশ এখানে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। কিউই দল তাদের প্রথম ইনিংসে ৩২৮ রান করে। কিন্তু প্রথম ইনিংস থেকেই ইতিহাস গড়তে শুরু করে বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড উপর ১৩০ রানের লিড নিয়েছিলেন বাংলাদেশ। বাংলাদেশ প্রথম ইনিংসে ৪৫৮ রান করে। প্রথমবারের মতো কোনো বিদেশি মাঠে প্রথম ইনিংসের ভিত্তিতে লিড নেয় বাংলাদেশ।

আরও পড়ুন:  IND vs NZ : ৩০০ এর বেশি রান করেও নিউজিল্যান্ডের কাছে বিপর্যস্ত টিম ইন্ডিয়া

এর পর দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ইবাদত হোসেন ৬ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে মাত্র ১৬৯ রানে গুটিয়ে দেন, যার ফলে ম্যাচের ৫ম দিনে জয়ের জন্য মাত্র ৪০ রানের টার্গেট পায় বাংলাদেশ এবং ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়ে ইতিহাস গড়েছে বাংলদেশ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ