Women T20 World Cup Final : দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন চুরমার, আবারও রাজত্ব দখল অস্ট্রেলিয়ার

Women T20 World Cup Final : দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন চুরমার, আবারও রাজত্ব দখল অস্ট্রেলিয়ার

দক্ষিণ আফ্রিকায় খেলা আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ এর ট্রফি দখল করেছে অস্ট্রেলিয়া। এদিন ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বেথ মুনির ফিফটির ভিত্তিতে অস্ট্রেলিয়া ৬ উইকেটে ১৫৬ রান করে। জবাবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা দল মাত্র ১৩৭ রান তুলতে সক্ষম হয়। অস্ট্রেলিয়া ১৯ রানে ম্যাচ জিতে নেয়। এই জয়ে ষষ্ঠবারের মতো আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছে অস্ট্রেলিয়ার দল।

অস্ট্রেলিয়ার হয়ে ওপেনার বেথ মুনি ফাইনালে দুর্দান্ত ইনিংস খেলেন। ৫৩ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ৭৪ রান করেন। গার্ডনার ২৯ ও অ্যালিসা হিলি ১৮ রান করেন। অধিনায়ক মেগ ল্যানিং মাত্র ১০ রানে অবদান রাখতে সক্ষম হন। মুনির দুর্দান্ত ইনিংসের কারণে দল দক্ষিণ আফ্রিকার সামনে ৬ উইকেটে ১৫৬ রান করে।

আরও পড়ুন:  Team India: রোহিতের পর ভারতের টেস্ট অধিনায়ক হতে পারেন বিপজ্জনক এই খেলোয়াড়

দক্ষিণ আফ্রিকার লক্ষ্য তাড়া করতে গিয়ে একজন ব্যাটসম্যান ভালো ব্যাটিং করে । ইনিংস শুরু করা লরা ওলভার্ড ৪৮ বলে ৬১ রানের ইনিংস খেলেন, ৫টি চার ও ৩টি ছক্কা হাঁকান। এবং তিনি হাফ সেঞ্চুরি করার পরে আউট হয়েছিলেন। তার আউটে স্বাগতিক দলের আশাও শেষ হয়ে যায়। একের পর এক উইকেট পড়তে থাকে এবং লক্ষ্য কঠিন হয়ে পড়ে।

আরও পড়ুন:  Border Gavaskar Trophy: অস্ট্রেলিয়া দলের জন্যে দুঃসংবাদ,তৃতীয় টেস্টেই সিরিজ জিতবে টিম ইন্ডিয়া

দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল। সেই সাথে সেমিফাইনাল ম্যাচে ভারতকে পাঁচ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা দল প্রথমবার শিরোপা জিতে ইতিহাস গড়ার দিকে তাকিয়ে ছিল, যা সম্ভব হয়নি। অস্ট্রেলিয়া টানা তৃতীয়বারের মতো এবং সামগ্রিকভাবে ষষ্ঠবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ