India Corona Update – ১৪/৪/২০২৩ আবারও সারাদেশে করোনার ক্রমবর্ধমান কেস উদ্বেগ বাড়াচ্ছে

India Corona Update - ১৪/৪/২০২৩ আবারও সারাদেশে করোনার ক্রমবর্ধমান কেস উদ্বেগ বাড়াচ্ছে

ভারতে আবারও দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করেছে করোনা। গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসজনিত কারণে ২৯ জনের মৃত্যু হয়েছে। সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কেরালায়। ভারতে দৈনিক ইতিবাচকতার হার ৫.০১% হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৫,৩১,০৬৪ জনের।

সারাদেশে করোনার ক্রমবর্ধমান কেস উদ্বেগ বাড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘন্টায় দেশে করোনার ১১ হাজার ১০৯ টি নতুন কেস নথিভুক্ত হয়েছে। এ নিয়ে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ হাজার ৬২২ জনে।

আরও পড়ুন:  India Corona Update 7/4/2023 : আবারও বেড়েই চলেছে করোনা

আগের দিন ১৩ এপ্রিল, দেশে করোনার ১০,১৫৮ কেস রিপোর্ট করা হয়েছিল। এর আগে ১২ এপ্রিল দেশে মোট ৭,৮৩০ টি কোভিড মামলা নথিভুক্ত হয়েছিল। অর্থাৎ, করোনা সংক্রমণের গতি অনুমান করা যায় যে একদিনে প্রায় ১ হাজার নতুন কেস যুক্ত হয়েছে। এমন পরিস্থিতিতে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুন:  Corona Update – ১১/৪/২০২৩ : সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়েছে

এদিকে, নয়ডায় করোনা সংক্রান্ত একটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। এর আওতায় স্কুল, কলেজ, অফিস ও জনাকীর্ণ স্থানে মাস্ক পরা জরুরি হয়ে পড়েছে। নয়ডায় সক্রিয় মামলার সংখ্যা ক্রমাগত বাড়ছে। নির্দেশিকা অনুসারে, স্কুল এবং অফিসে কোভিড প্রোটোকল অনুসরণ করতে হবে। মাস্ক, স্যানিটাইজার এবং সামাজিক দূরত্ব সব জায়গায় মেনে চলতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ