পরীক্ষায় টুকতে দেওয়ার দাবিতে কলেজে ভাঙচুর-অবরোধ-বিক্ষোভ পরীক্ষার্থীদের

পরীক্ষায় টুকতে দেওয়ার দাবিতে কলেজে ভাঙচুর-অবরোধ-বিক্ষোভ পরীক্ষার্থীদের

পরীক্ষার্থীদের আজব আবদার! পরীক্ষা কেন্দ্রে পরীক্ষকদের গার্ড হতে হবে শিথিল, দিতে হবে কথা বলা ও গণটোকাটুকির সুযোগ! এহেন দাবিতে বুধবার কলেজে ভাঙচুর চালানো, অবরোধ, অধ্যাপকদের আটকে রেখে বিক্ষোভ প্রদর্শনের অভিযোগ উঠেছে মুর্শিদাবাদের ডোমকলের একটি কলেজের পরীক্ষার্থীদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের ডোমকল বসন্তপুর কলেজের সাধারণ বিভাগের তৃতীয় সেমেস্টারের পরীক্ষা চলছে শেখপাড়া জিডি কলেজের পরীক্ষাকেন্দ্রে। পরীক্ষার্থীদের অভিযোগ, মঙ্গলবার থেকে গার্ড অত্যন্ত কড়া দেওয়া হয়েছে। তাই তাঁরা বুধবার বিক্ষোভ অবরোধে বসেন। তাঁদের দাবি, নিজেদের মধ্যে আলোচনা করে লেখার সুযোগ দিতে হবে। প্রয়োজনে টোকাটুকিও করতে দিতে হবে। করোনার সময়ে না পড়েই পরীক্ষায় পাশ করেছেন ফলে পড়াশোনার অভ্যাস নেই তাই পাশ করার জন্য সাহায্য কিরতে হবে এমনটাই দাবি পরীক্ষার্থীদের।

শেখপাড়া জিডি কলেজে শিক্ষকদের অভিযোগ, মঙ্গলবার কড়া গার্ড নিয়ে তাঁদের সঙ্গে পরীক্ষার্থীদের বচসা হয়। কলেজের সিসিটিভি, কম্পিউটার, প্রয়োজনীয় জিনিসপত্র ভাঙচুর করা হয়। জিডি কলেজ কর্তৃপক্ষ বুধবার নির্দেশিকা জারি করে, পেন, প্রয়োজনীয় নথি এবং জলের বোতল ছাড়া অন্য কোনো সামগ্রী নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না। এর প্রতিবাদে প্রায় দু’শো পরীক্ষার্থী পরীক্ষা বয়কট করে বিক্ষোভ শুরু করেন। শিক্ষকদের সঙ্গে বচসা ও হাতাহাতি শুরু ছাত্রদের। বাঁশ-লাঠি নিয়ে কলেজে ভাঙচুর চালানো ও ইটবৃষ্টির অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে কলেজের বিভিন্ন স্থানে আগুন লাগানোর। বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে ছাত্রদের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। চলে পথ অবরোধ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ