প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusভোটযুদ্ধরাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

Corona পরিস্থিতিতে vote নিয়ে গাফিলতি, Election commission-কে ভৎসনা Calcutta High court-র

GNE NEWS DESK: পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে কোভিড পরিস্থিতিতে নির্বাচন কমিশন(Election commission) প্রয়োজনীয় সক্রিয়তা দেখাচ্ছে না, বৃহস্পতিবার একাধিক জনস্বার্থ মামলার শুনানিতে এমন পর্যবেক্ষণ স্পষ্ট করল কলকাতা হাইকোর্ট(Calcutta High court)। এমনকি কমিশনকে ভৎসনা করে প্রয়াত প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার টি এন শেষনের প্রসঙ্গও তুলল হাইকোর্ট।

করোনা(Corona) পরিস্থিতির কারনে ভোট(Vote) পিছিয়ে দেওয়ার আর্জি নিয়ে একাধিক জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। শুনানির সময় প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণনের বেঞ্চ জানিয়েছে, কমিশন দায়সারা ভাবে কাজ করছে। সেই সঙ্গে কমিশনকে ভৎসনা করে কোর্টের মন্তব্য, বহু ক্ষেত্রে শুধুমাত্র নির্দেশিকা জারি করেই দায়িত্ব এড়িয়ে যাচ্ছে। সঠিক ভাবে করোনা বিধি মানা হচ্ছে কি না, সে বিষয়ে নজরদারি হচ্ছে না। এ ভাবে মানুষের উপর সব দায়িত্ব ছেড়ে দিয়ে দায়মুক্ত হওয়া যায় না।

এরপরেই হাইকোর্টের ভৎসনা, “নির্বাচন কমিশনের হাতে অনেক ক্ষমতা রয়েছে। কিন্তু সেই ক্ষমতা কার্যক্ষেত্রে প্রয়োগ করা হচ্ছে না। মনে হয় টি এন শেষনের কথা কমিশন ভুলে গিয়েছে। শেষনের ১০ শতাংশ কাজ এই কমিশন করতে পারবে কি না আমার সন্দেহ।”

Related Articles