More

    রোগ প্রতিরোধ থেকে ক্যান্সার প্রতিরোধ, মুরগির মাংসের রয়েছে একাধিক উপকারিতা

    Chicken is used in many dishes like biryani, kebab, casserole, chicken curry, lollipops etc. Not many people know that chicken is not only good for eating, it also provides protein to the body. Let's m through today's article

    spot_img

    Must Read

    বিরিয়ানি, কাবাব, কাসেরোল, চিকেন কারি, ললিপপস ইত্যাদির মতো অনেক খাবারে মুরগি ব্যবহার করা হয়। অনেকেই জানেন না যে মুরগি শুধু খেতেই ভালো নয়, এটি শরীরে প্রোটিনও সরবরাহ করে। আসুন আজকের নিবন্ধের মাধ্যমে মুরগির মাংস খাওয়ার উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

    রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে – চিকেন আমাদের দেহে ভাল পরিমাণে প্রোটিন সরবরাহ করার পাশাপাশি দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সহায়তা করে। কিছু বিজ্ঞানী বলেছেন যে কিছু প্রাকৃতিক ব্যাকটিরিয়া মুরগীতে উপস্থিত থাকে যা রোগের বিরুদ্ধে লড়াই করতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কাজ করে। একইভাবে, কোনও ব্যক্তি যখন মুরগি সেবন করেন, তখন এই ব্যাকটিরিয়া দেহে রোগের সাথে লড়াই করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা জোরদার করে। যে সমস্ত লোকের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল, তাদের ডায়েটে মুরগি খাওয়া উচিত।

    রক্তাল্পতায় উপকারী – অ্যানিমিয়া আয়রনের ঘাটতিজনিত সময় জন্য হয় যা একটি মারাত্বক রোগ। চিকিৎসকের মতে মুরগীতে প্রচুর পরিমাণে আয়রন থাকে। রক্তস্বল্পতা রয়েছে এমন লোকদের জন্য মুরগি খাওয়া উপকারী।

    হৃৎপিণ্ডের জন্য উপকারী – হৃদয় হলো দেহের প্রধান অঙ্গ যা পুরো শরীর জুড়ে রক্ত ​​প্রবাহ তৈরি করতে কাজ করে। হার্টের স্বাস্থ্য সুস্থ রাখতে প্রোটিন প্রয়োজন। মুরগীতে প্রচুর পরিমাণে প্রোটিন এবং ভিটামিন সি থাকে যা শরীরের জন্য ভাল। কিছু গবেষণায় দেখা গেছে, স্বল্প তেলে মুরগি খাওয়া ক্ষতি করে না, তবে অতিরিক্ত ফ্যাট এবং তেলযুক্ত মুরগি স্বাস্থ্য এবং হার্টের জন্য ক্ষতিকর।

      চর্ম রোগ দাদ থেকে মুক্তির অনবদ্য উপায়

    ক্যান্সার প্রতিরোধ – কিছু গবেষণা অনুসারে মুরগীতে গসিপাল উপাদান রয়েছে। এটি স্তন ক্যান্সারের ঝুঁকি হ্রাস করতে উপকারী। মুরগি মজাদ থাকে না, তাই মুরগি-চাষীরা এই উপাদানগুলি দেয় যাতে সেটি মানুষের উপযোগী হতে পারে। ক্যান্সার প্রতিরোধে মুরগি খাওয়ার পরামর্শ দেওয়া হয়।

      চর্ম রোগ দাদ থেকে মুক্তির অনবদ্য উপায়

    চোখের জন্য উপকারী – মুরগীতে অনেক পুষ্টিকর উপাদান রয়েছে যা স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা সংশোধন করতে সহায়তা করে। এছাড়াও মুরগি ভিটামিন সি এর একটি ভাল উৎস এবং এতে জিঙ্ক থাকে। এটি চোখের জন্য উপকারী।

    ঠান্ডা থেকে রক্ষা করতে – প্রায়শই লোকেরা শীতে মুরগির স্যুপ পান করেন । মুরগির স্যুপ পান করার ফলে শরীরে উষ্ণতা তৈরি হয় যা ঠান্ডা হ্রাস করতে সহায়তা করে। কেউ যদি সর্দি দ্বারা সমস্যায় পড়ে থাকে তবে সে মুরগির স্যুপ খেতে পারে।

    ত্বকের জন্য উপকারী – মুরগীতে প্রোটিন, শক্তি, কার্বোহাইড্রেট এবং ভিটামিন সি রয়েছে যা স্বাস্থ্যের পক্ষে উপকারী। এগুলি ছাড়াও এটি চুলকানি, সংক্রমণ, লালভাবের মতো ত্বকের সম্পর্কিত সমস্যাগুলি দূর করতে সহায়তা করে। মুরগি খাওয়া ত্বকের সানবার্ন হওয়া এবং অ্যাংলিং প্রতিরোধ করে। ত্বকে সম্পর্কিত সমস্যা এড়াতে ডায়েটে চিকেন খাওয়া যেতে পারে।

    এই প্রতিবেদনটির জন্য তথ্য ইন্টারনেটে থেকে সংগৃহীত করা হয়েছে, যার সঙ্গে GNE BANGLA এর কোন সংযোগ নেই। পাঠক-পাঠীকাদের কাছে অনুরোধ স্বাস্থ্য সম্মত পরামর্শের জন্য ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন।

    - Advertisement -

    Latest News

    আগামী ৭ নভেম্বর থেকে রাজ্যে এক বছরের জন্য গুটখা এবং তামাকজাত পানমশলা নিষিদ্ধ

    সারা দেশে ক্রমশ বাড়ছে তামাকজাত দ্রব্যের উৎপাদন ও বিক্রি। বাড়ছে ক্যান্সারের প্রকোপ। সেই বিষয়ে সতর্কতা অবলম্বন করে রাজ্যে এক...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -