উচ্চ প্রাথমিকে দুর্নীতির প্রমান সর্বসম্মুখে, আপারের পরবর্তী শুনানি ৯ সেপ্টেম্বর

Corruption in the upper primary

GNE NEWS DESK: আপার প্রাইমারী(Upper Primary) শিক্ষক নিয়োগের গুরুত্বপূর্ণ মামলার শুনানি চলছে কলকাতা হাইকোর্টে(Kolkata High Court)। বিভিন্ন অভিযোগ সামনে উঠে এসেছে যেমন গেজেট না মানা, ইচ্ছাকৃত টেটের নাম্বার বর্ধিত করা, রেসিও না মানা ,অনেক অপ্রশিক্ষনরত প্রার্থীর মেরিট লিস্টে অন্তর্ভুক্তি,ভেরিফিকেশন এবং ইন্টারভিউ এ ডাকই নাপাওয়া প্রার্থীর তুলনায় কম স্কোর প্রাপ্য প্রার্থী মেরিট লিস্টে অন্তর্ভুক্তি প্রভৃতি।

আজ মামলার শুনানি শুরু হয় দুপুর ২ টা ৪৫ নাগাদ বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের এজলাসে। সেই শুনানি শেষ হয় ৩ টা বেজে ৫০ এ। গতকালের শুনানিতে মেরিট লিস্ট অসঙ্গতি, পেন্সিলে ইন্টারভিউ নম্বর কিন্ত সই কলমে, রেশিও না মানা ইত্যাদি বিষয়ে নানান অসঙ্গতি তুলে ধরেন চাকরিপ্রার্থী মামলাকারীদের পক্ষের আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য(Bikash Ranjan Bhattacharjee)

তবে গতকাল বিস্ময় প্রকাশ করে আদালত আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ নিয়ে অনিয়ম দেখে। এই অনিয়ম সংশোধন করে কিভাবে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া চালু করা যায় তা নিয়ে সংশ্লিষ্ট আইনজীবীদের কাছ থেকে মতামত চাই আদালত। এরপর বিচারপতি মামলাকারীদের আইনজীবীদের উদ্দেশ্যে বলেন কি করলে সব কিছুর সমাধান হতে পারে তা কোর্টের সামনে বিশদে ব্যাখ্যা করতে।

তবে আজকের শুনানিতে সেই মতো বিকাশবাবুর বক্তব্যের মূল কথা ছিল নিয়োগে স্বচ্ছতা কেন্দ্রিক। তিনি আজ আদালতের সম্মুখে বলেন “মেরিট লিস্টে এত অভিযোগ যেখানে উঠেছে সেখানে এই মেরিট লিস্ট স্বচ্ছতার সাথে আবার সাজানো হোক গেজেট এবং রেশিও মেনে। তাহলে কেউ নিজেকে বঞ্চিত মনে করবে না। যোগ্যতার সঠিক মূল্যায়ন হবে। এভাবে যদি করা হয় তাহলে কেউ ডিভিশন বেঞ্চে যাবার কথা ভাববে না। সবার প্রতি সুবিচার হবে।”

বিচারপতি মৌসুমি ভট্টাচার্য্য সব শুনে আগামী ৯ তারিখ বুধবার ফের শুনানির দিন ধার্য্য করেন। ওইদিন সরকার পক্ষের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত বক্তব্য পেশ করবেন এবং সরকার পক্ষের কথা হাইকোর্টকে জানাবেন। নির্ধারিত দুপুর ২ঃ৩০ নাগাতই শুনানি শুরু হবে। এর পরেই চূড়ান্ত রায় দেবে কলকাতা হাইকোর্ট।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel