শিক্ষা ও স্বাস্থ্যরাজ্য

হাইকোর্টে মামলা TET বিজ্ঞপ্তি প্রকাশ হতেই, তবে কি প্রাথমিকে শিক্ষক নিয়োগ আদৌ হবে?

GNE NEWS DESK: ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী প্রাথমিকে সাড়ে ১৬ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের(Teacher recruitment) ঘোষণা করেছেন যাতেবাংলা ভোটের আগে ‘বেকারত্ব’ যাতে কোনও ভাবেই বিরোধী ইস্যু হতে না পারে। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ সুখবর শুনিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ২০১৭ সালের টেটের আবেদন জমা নেওয়ার পর এখনও পর্যন্ত পরীক্ষার দিন ঘোষণা না হলেও ২০১৪ সালের টেট প্রার্থীদের জন্য।

তবে কলকাতা হাইকোর্টে(Kolkata High Court) বিজ্ঞপ্তি জারি হতে না হতেই দায়ের হল আরও একটি মামলা৷ চাকরিপ্রার্থীদের আশঙ্কা, এতে আরও জটিল হতে চলছে প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া। কলকাতা হাইকোর্টে দায়ের হল আরও একটি মামলা রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে। ২৩ নভেম্বর ২০২০ প্রাথমিক টেট ‘অনলাইন এপ্লিকেশন’ বিজ্ঞপ্তি দেওয়া হয়। হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের মামলার অনুমতি জরুরি ভিত্তিতে। পায়েল বাগের আবেদনে মামলায় শুনানি হওয়ার কথা রয়েছে৷ শুক্রবার মামলার শুনানি হাইকোর্টে৷

কোন পথে বইতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ভবিষ্যৎ, তা শুক্রবার মামলার শুনানি হাইকোর্টে৷ মামলার শুনানির পর বোঝা যাবে। কারণ কলকাতা হাইকোর্টে প্রাথমিকে শিক্ষক(Primary teacher) নিয়োগ সক্রান্ত একাধিক মামলা ঝুলে রয়েছে। কলকাতা হাইকোর্টে শিক্ষক নিয়োগ সংক্রান্ত কয়েক হাজার মামলা রয়েছে। এখনও বিচারাধীন অধিকাংশ মামলা। যেহেতু প্রাথমিকে একাধিক মামলা বিচারাধীন রয়েছে, তার পরও কীভাবে নিয়োগ প্রক্রিয়া শুরুর প্রস্তুতি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হল? মামলাকারী দের এখন এই একটাই দাবি উঠে আসছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel