প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধজেলা

সুশান্ত ঘোষের গড়বেতায় সম্মুখসমরে তৃণমূলের উত্তরা সিংহ এবং সিপিএমের তপন ঘোষ

GNE NEWS DESK: আসন্ন বিধানসভা নির্বাচনে গড়বেতায় মুখোমুখি তৃণমূলের উত্তরা সিংহ এবং সিপিএমের তপন ঘোষ।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই আসনে তৃণমূল কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন আশীষ চক্রবর্তী। আসন্ন ভোটে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গড়বেতায় উত্তরা সিংকে প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। তৃণমূলের দীর্ঘদিনের কর্মী উত্তরা, জেলা রাজনীতিতে পরিচিত নাম। পরপর দুই বার তিনি পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি হয়েছেন। তাই পরিচিত সৈনিকের উপরেই ভরসা রেখেছে দল।

গড়বেতা কেন্দ্রটি স্বাধীনতার পর থেকেই বাম দুর্গ হিসেবে পরিচিত। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের অন্তর্গত গড়বেতা বিধানসভা কেন্দ্র বর্তমানে একটি বিধান সভা কেন্দ্র হলেও, একদা গড়বেতা পূর্ব ও পশ্চিম দুটি কেন্দ্রে বিভক্ত ছিল।

১৯৬৯ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দীর্ঘ সময়কাল এই দুটি কেন্দ্রতেই বাম প্রার্থী জয়ী হয়েছেন। এমনকি ২০১১ সালের রাজ্যের রাজনৈতিক পরিবর্তনের বছরেও গড়বেতায় সিপিআইএম প্রার্থী সুশান্ত ঘোষ জয়ী হন। ২০১৬ সালে তৃণমূল কংগ্রেস এই আসনে জেতে।

১৯৬৯ সালের পর প্রথম বার গড়বেতা বামেদের হাত ছাড়া হয়। এরপর সময় পরিবর্তনের সাথে এখানে বিজেপির ভোট প্রাপ্তি বেড়েছে। বিগত লোকসভা ভোটে তা পরিলক্ষিত হয়েছে। কিন্তু গড়বেতা সিপিএমের দোর্দণ্ডপ্রতাপ নেতা সুশান্ত ঘোষের একদা বিধানসভা কেন্দ্র ও রাজনৈতিক বিচরণ ক্ষেত্র।

ফলে দীর্ঘ প্রায় ৯ বছর পরে সুশান্ত ঘোষের রাজনৈতিক প্রত্যাবর্তন, সফল কর্মসূচি ও জনপ্রিয়তা বামেদের নতুন করে উজ্জীবিত করছে। ফলে রাজ্য রাজনীতিতে সুশান্ত ঘোষের ঘনিষ্ঠ বাম প্রার্থী তপন ঘোষ বিধানসভা নির্বাচনে সুশান্ত-ম্যাজিকের প্রত্যাশা করছেন।

একই রকমের খবর