প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতি
Trending

ভোটের আগেই ফাটা বাঁশে আটকে গেল বামফ্রন্টের জোট, তৃণমূলকে সমর্থনের কথা জানালেন কংগ্রেসের বড় নেতা

GNE NEWS DESK: বাংলা থেকে তৃণমূলকে উৎখাত করতে এবং বিজেপিকে আটকাতে কংগ্রেস ও মুসলিম ধর্মগুরুর আব্বাস সিদ্দিকির ISF এর সঙ্গে জোট করে বামফ্রন্ট। কিন্তু ভোট শুরুর আগেই জোটে জট লাগতে শুরু করেছে ‌কংগ্রেসের শীর্ষ নেতারা মন্তব্যে।কার্যত ভোটের আগেই ফাটা বাঁশে আটকে গেল বামফ্রন্টের জোট, তৃণমূলকে সমর্থনের কথা জানালেন কংগ্রেসের বড় নেতা।

ISF এর সঙ্গে বামফ্রন্টের জোটকে ভালো চোখে দেখছেন না কংগ্রেসর মালদা দক্ষিণের সাংসদ আবু হাসেম খাঁন চৌধুরী ওরফে ডালু বাবু। জোট নিয়ে তার বক্তব্য -“বামফ্রন্টের সঙ্গে ISF এর জোট হয়েছে কিন্তু কংগ্রেসের সঙ্গে কোন জোট হয়নি। আব্বাসের হাত বামেরা ধরেছে, কংগ্রেস ধরেনী।” এই জোটে ISF এর প্রবেশকে ভালো চোখে দেখছেন না কংগ্রেসর এই শীর্ষ নেতৃত্ব। যার কিছুটা লক্ষন ব্রিগ্রেড সমাবেশের মঞ্চে অধীর রঞ্জন চৌধুরী ও আব্বাস সিদ্দিকির উপস্থিততে দেখা গিয়েছিল।

তিনি আরও বলেন-” বাংলায় ত্রিশঙ্কু হলে কংগ্রেসে তৃণমূলকে সমর্থন করবে।”

অনেকেই মনে করছেন বামফ্রন্টের সঙ্গে একজন ধার্মিক মানুষের সংগঠনের জোটকে মেনে নিতে পারছে না কংগ্রেস। কারন এতোদিন ধর্মনিরপেক্ষতার বুলি আওড়ানো বামপন্থীরা তাদের নিতী ও আদর্শকে বিসর্জন দিয়েছে শুধুমাত্র ক্ষয়তা দখলের স্বার্থে।

আবার অন্যদিকে মনে করা হচ্ছে মালদা-মুর্শিদাবাদ জেলা জুড়ে সংখ্যালঘু ভোট এতোদিন কংগ্রেসের কাছে সবথেকে বড় ভোট ব্যাংক ছিল।তবে এবার ISF কে বাংলার মাটিতে জায়গা করে দিয়ে বামফ্রন্ট কংগ্রেসকে পশ্চিমবঙ্গ থেকে উপড়ে ফেলার গোপন চক্রান্ত শুরু করেছে।আর এটা বুঝতে পেরেই কংগ্রেস নেতৃত্ব তৃণমূলের সঙ্গে জোটের কথা ভাবছে।

একই রকমের খবর