প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতিরাজ্য

বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নাও পেতে পারে TMC অথবা BJP, ইঙ্গিত জনমত সমীক্ষায়

বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নাও পেতে পারে তৃণমূল অথবা বিজেপি, ইঙ্গিত জনমত সমীক্ষায়

GNE NEWS DESK: রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন রাজনৈতিক দলই ব্যস্ত নির্বাচন পূর্ববর্তী শেষ সময়ে প্রচারে। কিন্তু ভোটের ফলাফলে একক সংখ্যাগরিষ্ঠতা TMC অথবা BJP নাও পেতে পারে। এমন ইঙ্গিত মিলেছে একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের জনমত সমীক্ষায়। এমনকি সমীক্ষা অনুযায়ী, সংযুক্ত মোর্চা জোটের আসনসংখ্যা নেমে যেতে পারে ২০টির নিচে।

একটি জনপ্রিয় সংবাদ মাধ্যম ১২ ই মার্চ থেকে ২২ শে মার্চ পর্যন্ত জনমত সমীক্ষা চালায় পশ্চিমবঙ্গের ৪২ টি লোকসভা কেন্দ্রে। সমীক্ষায় অংশগ্রহণ করেন ১১৯২০ জন। বিধানসভার ম্যাজিক ফিগার ১৪৮ টি আসন। সমীক্ষা অনুযায়ী চলতি বিধানসভা নির্বাচনে তৃণমূল পেতে পারে ১৩০ থেকে ১৪৬ টি আসন। ২০১৯ লোকসভা নির্বাচনে প্রাপ্ত ভোটের বিচারে তৃণমূল পেয়েছিল ৪৩.৩ শতাংশ ভোট। আসন্ন নির্বাচনের সমীক্ষা অনুযায়ী তা নেমে আসতে পারে ৪০% তে। অন্যদিকে সমীক্ষা অনুযায়ী, বিজেপি ১৩০ থেকে ১৪০ টি আসন পেতে পারে। এছাড়া আইএসএফ, বাম ও কংগ্রেসের মিলিত জোট পেতে পারে ১৪ থেকে ১৮ টি আসন। ফলে সমীক্ষা অনুযায়ী কোন একক জোট বা দলের ক্ষেত্রে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন প্রশ্নচিহ্নের মুখে।

একই রকমের খবর