আন্তর্জাতিক

সন্ত্রাসবাদী ‘লাদেন’কে শহীদ বলে আখ্যা দিল পাকিস্তান,এ কী নয় শহীদদের চরম অপমান?

GNE NEWS DESK:পাকিস্তানের পার্লামেন্টে বক্তব্য রাখার সময়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের মাস্টারমাইন্ড ওসামা বিন লাদেনকে ‘শহীদ’ বলে আখ্যা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান! ২০০১ সালে আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের মূলে ছিলেন গ্লোবাল টেরর গ্রুপ আল কায়েদার মুখ্য ওসামা বিন লাদেন। আর তাকে তিনি আখ্যা দিলেন শহিদ বলে। 

তার বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে (ভিডিওটির সত্যতা GNE BANGLA এর পক্ষে যাচাই করা সম্ভব হয়নি) । সেখানে তাকে এই কথা বলতে শুনা যায়। পার্লামেন্টে ইমরান খান বলেন, আমরা খুবই বিব্রত হয়েছিলাম, যখন আমেরিকানরা অ্যাবোটাবাদে এসে লাদেনকে মেরে দিয়ে গিয়েছিল। শহিদ করে দিয়েছিল তাকে। 

২০১১ সালের ২ মে অ্যাবোটাবাদের গ্যারিসন শহরে একটি মার্কিন মিলিটারি অভিযানের মাধ্যমে হত্যা করা হয়েছিল ওসামা বিন লাদেনকে। যুক্তরাষ্ট্র নৌবাহিনীর ‘সিল’ দলের ২৩ জন সদস্য দু’টো ব্ল্যাক হক হেলিকপ্টারে চড়ে রওনা দিয়েছিলেন অ্যাবোটাবাদের উদ্দেশে। ওই দলে পাকিস্তানি বংশোদ্ভূত এক দোভাষীও ছিলেন, যাদের সেনাবাহিনীর ভাষায় ‘টর্প’ বলা হয়।

‘কায়রো’ নামের একটা কুকুরও সঙ্গে ছিল। প্রশিক্ষিত বেলজিয়ান মেলিনয় প্রজাতির কুকুর ‘কায়রো’ই আদতে লাদেনকে ট্র্যাক করতে সাহায্য করেছিল। আর তারপরই আফগানিস্তানের সময়ে রাত ১১টার কিছু পরে লাদেনকে খুঁজে বের করে হত্যা করা হয়েছিল।

[qws]Tags: লাদেনকে শহীদ বলে আখ্যা দিল পাকিস্তান, লাদেন, পাকিস্তান,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel