আন্তর্জাতিক

ক্ষোভে ফুঁসছে পাক অধিকৃত কাশ্মীর, হ্যাক হল পাকিস্তানের ওয়েবসাইট

GNE NEWS DESK:একদিকে গোটা বিশ্ব লড়ছে করোনা ভাইরাসের বিরুদ্ধে অন্যদিকে হ্যাকারের কবলে পাক অধিকৃত কাশ্মীর। সেখানকার ডিরেক্টর জেনারেল অফ পাবলিক রিলেশনসের ওয়েবসাইট হ্যাক করেছে বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। সেই সাথে পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতাও দাবি করেছে এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খানের নীতি ও মানিবাধিকার লঙ্ঘনের বিষয় নিয়েও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইট মারফত জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে তারা স্বাধীনতার দাবি করে আসছে পাকিস্তান থেকে। জম্মু এবং কাশ্মীরে পাক সেনা এবং পুলিশ ক্রমেই লঙ্ঘন করে চলেছে মানবাধিকার। একই সঙ্গে সাধারণ মানুষের উপরে দীর্ঘদিন ধরে নির্যাতন করে চলেছে। পাশপাশি মদত দিয়ে চলেছে সন্ত্রাসবাদী কার্যকলাপে। ৭০ বছর ধরে এই রীতি চলে আসছে জম্মু- কাশ্মীরে।

পাক অধিকৃত কাশ্মীরের এক নেতা সর্দার সউকত আলি কাশ্মীরি পাক সরকারের বিরুদ্ধে কিছুদিন আগেই ক্ষোভ প্রকাশ করেছিলেন। পাশপাশি সাধারণ মানুষের উপরে নির্যাতন করার বিরুদ্ধে সরব হয়েছিলেন।

দীর্ঘ কয়েক বছর ধরে পাক অধিকৃত কাশ্মীরে সাধারণের উপরে  এই অত্যাচার হয়ে আসছে। আর সেই কারণেই ক্রমেই পাক অধিকৃত কাশ্মীরে প্রবল হচ্ছে স্বাধীনতার দাবি। পাশপাশি সন্ত্রাসবাদে মদদ দেওয়ার অভিযোগ সরাসরি উঠছে পাক সেনাদের বিরুদ্ধে।

[qws]Tags: পাক অধিকৃত কাশ্মীর, ওয়েবসাইট হ্যাক, জম্মু কাশ্মীর

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel