প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
আন্তর্জাতিক

নিজেদের সাফল্যের কথা বলতে গিয়ে সংসদে দাঁড়িয়ে কার্যত পুলওয়ামায় হামলার দায় স্বীকার করল পাকিস্তানের মন্ত্রী

GNE NEWS DESK:পুলওয়ামায় হামলার পিছনে পাকিস্তানের জঙ্গী যোগের অভিযোগ দীর্ঘ দিন ধরেই করে আসছে ভারত। এবার নিজেদের সাফল্যের কথা বলতে গিয়ে সংসদে দাঁড়িয়ে কার্যত পুলওয়ামায় হামলার দায় স্বীকার করল পাকিস্তানের মন্ত্রী। পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বৃহস্পতিবার দেশটির সংসদে দাঁড়িয়ে বলেন, আমরা ভারতে ঢুকে মেরেছি। পুলওয়ামায় হামলা আমাদের সাফল্য, ইমরান খানের নেতৃত্বে দেশবাসীর সাফল্য। আমরা সবাই এই সাফল্যের অংশীদার।

পাকিস্তানের সংসদের বিতর্কে দেশটির বিরোধীদলীয় নেতা আয়াজ সাদিক দাবি করেন, কী পরিস্থিতিতে ভারতের উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে ছাড়া হয়েছিল তা তিনি নিজের চোখে দেখেছেন। তিনি বলেন, ভারত আক্রমণ করতে পারে শুনে সবচেয়ে ভয় পেয়েছিলেন পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। তার পা কাঁপছিল। তিনিই পাকিস্তানের প্রশাসনের কর্তাদের কাছে আবেদন জানান, অভিনন্দনকে ছেড়ে দেওয়া হোক।

এই মন্তব্যের পর ফাওয়াদ চৌধুরী বলেন, পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলা পাকিস্তানের জনসাধারণের সাফল্য। তবে এতদিন এই ঘটনার সঙ্গে পাক সরকারের কোনও যোগ নেই বলেই দাবি করে আসছিল পাকিস্তান। কিন্তু পাক মন্ত্রীর এই বক্তব্যে ভারতের দীর্ঘদিনের দাবি আরও একবার প্রমানিত হল।

GNE

কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলায় ৪০ ভারতীয় জওয়ান নিহত হন।

এদিকে ভারত ও যুক্তরাষ্ট্রের যৌথ বিবৃতিতে মুম্বাই, উরি ও পাঠানকোঠে সন্ত্রাসী হামলার জন্যে পাকিস্তানকে দায়ী করে এধরনের হামলা থেকে বিরত থাকার জন্যে আহবান জানানো হয়। পাল্টা পাকিস্তানের বিবৃতিতে বলা হয় জম্মু-কাশ্মীর জোরপূর্বক ভারত দখলে করে রেখেছে।

Related Articles

x