প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেনে নিন

স্টাফ সিলেকশনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কয়েক হাজার চাকরি, জেনে নিন বিস্তারিত

GNE NEWS DESK: স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের বিভিন্ন কেন্দ্রীয় সরকারি পদে নিয়োগ হবে। গ্রুপ বি ও সি পদে সাড়ে ছয় হাজারের বেশি শূন্যতা পূরণ করা হবে স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল এগজামিনেশন-২০২০-এর মাধ্যমে। আবেদনকারীরা ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিস্তারিত :

১। শূন্যপদ:
গ্রুপ -১ অ্যাসিস্ট্যান্ট অডিট অফিসার, অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার। গ্রুপ-২ অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর অফ ইনকাম ট্যাক্স, এনস্পেক্টর অফ সেন্ট্রাল এক্সাইজ, সাব ইন্সপেক্টর অফ সিবিআই ইত্যাদি। গ্রুপ- ৩ অ্যাসিস্ট্যান্ট ডিভিশনাল অ্যাকাউনন্ট্যান্ট, জুনিয়ার স্ট্যাটিস্টিক্যাল অফিসার। গ্রুপ-৪ অডিটর, অ্যাকাউন্ট্যান্ট, জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট। গ্রুপ-৫ সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, আপার ডিভিশন ক্লার্ক, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট।

২। শিক্ষাগত যোগ্যতা :
অ্যাসিস্ট্যান্ট অ়ডিট অফিসার, অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার পদের জন্য কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং চাটার্ড অ্যাকাউন্টন্ট্যান্ট অথবা কোম্পানি সেক্রেটারিশিপ অথবা কমার্স বিজনেস স্টাডিজ অথবা বিজনেস ইকনোমিক্সে স্নাতকোত্তর।
জুনিয়ার স্ট্যাটিস্টিকাল অফিসার পদে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ম্যাথমেটিস্ক কিংবা স্ট্যাটিস্টিকসে স্নাতক।
বাকি পদগুলির জন্য কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। কিছু পদের জন্য কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

৩। বয়সসীমা :
গ্রুপ-১, ২, ৩-এর জন্য বয়স ৩০ বছরের বেশি নয়।
গ্রুপ ৪ ও ৫-এর জন্য ২৭ বছরের মধ্যে। তবে তফশিলি, ওবিসি এবং প্রাক্তন সমরকর্মীরা নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

৪। প্রার্থী বাছাই :
প্রথম ধাপের পরীক্ষা হবে ২০২১ সালে ২৯ মে থেকে ৭ জুনের মধ্যে।
দ্বিতীয় ধাপে ৪ টি পেপারের পরীক্ষা নেওয়া হবে।
তৃতীয় ধাপে ইংরেজি বা হিন্দিতে প্রবন্ধ, ব্যাখ্যা, চিঠি লিখতে হবে।
প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষা, কম্পিউটার প্রফিসিয়েন্সি টেস্ট নেওয়া হবে।

৫। আবেদনের ফি :
আবেদনের ফি ১০০ টাকা। কার্ডের মাধ্যমে অনলাইনে ফি জমা দেওয়া যাবে। পাশাপাশি এসবিআই-এর যে কোনও শাখায় নগদে ফি জমা দেওয়া যাবে। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী, মহিলাদের কোন আবেদন ফি লাগবে না।

৬। আবেদন পদ্ধতি :
https://ssc.nic.in/ এই ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে। প্রার্থীর নিজের ইমেল আইডি এবং ফোননম্বর থাকতে হবে। আবেদন করার শেষ তারিখ ২০২১ এর ৩১ জানুয়ারি, বিকেল ৫ টা পর্যন্ত।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel